সুযোগ পেলে সেটাকে কাজে লাগাতে প্রত্যয়ী সাইফ

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১৬ এপ্রিল, ২০২১ at ৭:৫৩ পূর্বাহ্ণ

নিউজিল্যান্ড সফরে মূল সিরিজ শুরুর আগে অনেকটা সময় পেয়েছিল বাংলাদেশ দল। শ্রীলংকায় দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে ততটা সময় পাওয়া যাবে না। তবে সিরিজের আগে প্রস্তুতিটুকু সর্বোচ্চ কাজে লাগাতে হবে বলে মনে করেন বাংলাদেশ দলের তরুণ ওপেনার সাইফ হাসান। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে থাকলেও একাদশে সুযোগ হয়নি তার। তবে প্রস্তুতি থেমে ছিল না বলে জানালেন সাইফ। তার বিশ্বাস এবার সুযোগ পেলে ভালো কিছু করতে পারবেন। শ্রীলংকায় পৌঁছার পর তিনদিন হোম কোয়ারেন্টাইনে ছিল বাংলাদেশ দল। করোনা পরীক্ষায় সবার নেগেটিভ আসায় গতকাল বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরের অনুশীলন শুরু করতে পেরেছে টাইগাররা। অনুশীলনের পর নিজের ও দলের লক্ষ্য এবং পরিকল্পনা নিয়ে কথা বলেন সাইফ। সাইফ জানান ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়ও খুব ভালো প্রস্তুতি চলছিল আমাদের। আমরা যারা বাইরে ছিলাম তাদেরও খুব ভালো অনুশীলন চলছিল। তারপর আমরা আয়ারল্যান্ড অনূর্ধ্ব-২৩ এর বিপক্ষে যখন খেলেছি, ওখানেও একটা ভালো সিরিজ হয়েছে। তারপর এখানে আসার আগে এনসিএলটাও খুব ভালো একটা প্রস্তুতি ছিল আমাদের। তাই সব মিলিয়ে প্রস্তুতিটা বেশ ভালই বলতে হবে। জাতীয় দলের হয়ে সর্বশেষ সিরিজে খেলতে না পারলেও প্র্যাকটিস সেশনে ছিলেন সাইফ। তাই আত্মবিশ্বাসটা উঁচুতেই আছে জানালেন সাইফ। তিনি বলেন, যদিও ম্যাচ খেলিনি।
তবে ন্যাশনাল টিমের সাথে যতদিন ছিলাম, ভালো প্র্যাকটিস সেশন ছিল। আমার মনে হয় প্রস্তুতিটা আমার খুব ভাল। কনফিডেন্সও খুব ভালো আছে। যদি সুযোগ পাই কাজে লাগানোর চেষ্টা করব।
দুইদিন সীমিত পরিসরের অনুশীলনের পর ১৭-১৮ এপ্রিল হবে নিজেদের মধ্যে দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এই ম্যাচে সবার অবস্থা পর্যালোচনা করে ঘোষণা করা হবে টেস্ট সিরিজের মূল স্কোয়াড। ২১ এপ্রিল থেকে শুরু হবে প্রথম টেস্ট। সাইফ মনে করেন মূল লড়াইয়ের আগে প্র্যাকটিস ম্যাচটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে। এটাই আমাদের সুযোগ এখানের আবহাওযার সঙ্গে মানিয়ে নেয়া আর উইকেট কীরকম হতে পারে তা বুঝার। তাই আমার মনে হয়, প্রত্যেকটা প্র্যাকটিসসেশন আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। সাইফ বলেন ব্যাটসম্যানরা যারা সুযোগ পাবে তাদের চেষ্টা করতে হবে ইনিংস বড় করার। কারন এখানে ব্যাটসম্যানদের ভাল ভুমিকা পালন করতে হবে। তাই একজন ব্যাটসম্যান হিসেবে সুযোগের অপেক্ষায় আছি।

পূর্ববর্তী নিবন্ধসাকিবের ছেলের নাম আইযাহ
পরবর্তী নিবন্ধশ্রীলংকায় অনুশীলন শুরু করেছে টাইগাররা