সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আওতায় আনতে সমন্বিত উদ্যোগ নিতে হবে

অবহিতকরণ সভায় শহীদুল ইসলাম

| বুধবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২১ at ৮:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেছেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একটি দেশ কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে গেলে কেউ নিরক্ষর থাকতে পারবে না। এজন্য এখন থেকে সুষ্ঠু জরিপের মাধ্যমে সমাজের ৮ থেকে ১৪ বছর বয়সী সুবিধা বঞ্চিত ও ঝরে পড়া নিরক্ষর শিশুদের শিক্ষার আওতায় আনতে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাকে সমন্বিতভাবে কাজ করতে হবে।
গতকাল মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম জেলা শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত ‘আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচি বাস্তবায়ন’ বিষয়ক থানা পর্যায়ের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় ঢাকা আহ্‌ছানিয়া মিশন সভার আয়োজন করে। জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক জুলফিকার আমিনের সভাপতিত্বে ও ঢাকা আহ্‌ছানিয়া মিশনের এরিয়া ম্যানেজার চন্দন কুমার বড়ুয়ার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা আহ্‌ছানিয়া মিশনের চিফ অব এডুকেশন মো. সাহিদুল ইসলাম, শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. নূরুল আবছার ভূঁইয়া ও পশ্চিম ষোলশহর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মোবারক আলী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধদেশে প্রথমবারের মত স্মার্ট টেলার মেশিন নিয়ে এলো ইউসিবি
পরবর্তী নিবন্ধনবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন ফজলে করিম