সুপারমার্কেটে গোলাগুলি যুক্তরাষ্ট্রে পুলিশসহ নিহত ১০

| বুধবার , ২৪ মার্চ, ২০২১ at ৮:৫৪ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের কলোরাডোর বোল্ডার শহরের একটি সুপারমার্কেটে নির্বিচার গুলিবর্ষণের এক ঘটনায় একজন পুলিশ কর্মকর্তাসহ ১০ জন নিহত হয়েছেন। এ সহিংসতার ঘটনায় আহত এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কর্তৃপক্ষ ঘটনার কয়েক ঘণ্টা পর এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে। খবর বিডিনিউজের।
সোমবার স্থানীয় সময় বিকাল প্রায় ৩টার দিকে রকি পবর্তমালার পূর্বাংশের পাদদেশের শহর বোল্ডারের টেবল মেসা এলাকার খুচরা পণ্যের দোকান কিং সুপারস এ ঘটনার সূত্রপাত হয়। তাৎক্ষণিকভাবে পুলিশ গোলাগুলির এ ঘটনার বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি এবং সহিংসতার উদ্দেশ্যও পরিস্কার হয়নি। বোল্ডারের পুলিশ প্রধান ম্যারিস হেরল্ড জানিয়েছেন, কিং সুপারসে হামলায় ১০ জন নিহত হয়েছেন, তাদের মধ্যে ৫১ বছর বয়সী পুলিশ কর্মকর্তা এরিক টালিও আছেন। হেরল্ড বলেছেন, গুলির শব্দ শুনে ঘটনাস্থলে উপস্থিত হওয়া প্রথম ব্যক্তি ছিলেন টালি।
পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন বন্দুকধারী গ্রেপ্তার করা হয়েছে এবং তাকে ওই রক্তপাতে গুরুতর আহত হয়েও বেঁচে থাকা একমাত্র ব্যক্তি বলে ধারণা করা হচ্ছে। টেলিভিশনে ঘটনাস্থল থেকে সরাসরি সমপ্রচারিত ভিডিও ফুটেজে খালি গায়ে, হাফপ্যান্ট পরা দাড়িওয়ালা এক ব্যক্তিকে হ্যান্ডকাফ পরা অবস্থায় ওই দোকানটি থেকে বের করে আনতে দেখা গেছে, এরপর তাকে স্ট্রেচারে করে একটি অ্যাম্বুলেন্সে তোলা হয়। পুলিশ হেফাজতে থাকা ওই ব্যক্তির পা রক্তাক্ত ছিল এবং হাঁটার সময় সে খোঁড়াচ্ছিল বলে রয়টার্স জানিয়েছে।
এই নিয়ে যুক্তরাষ্ট্রে এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার প্রাণঘাতী নির্বিচার গুলিবর্ষণের ঘটনা ঘটল। গত মঙ্গলবার জর্জিয়া রাজ্যের আটলান্টা শহর ও এর আশপাশের তিনটি স্থানে নির্বিচার গুলিবর্ষণের ঘটনায় ছয় এশীয় নারীসহ আট জন নিহত হন। এসব হত্যাকাণ্ডের জন্য ২১ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধঅক্সফোর্ডের টিকা নিলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট
পরবর্তী নিবন্ধপতেঙ্গায় কেরাত সম্মেলন