সুদীর্ঘ পরিকল্পনার আলোকে সমন্বিতভাবে কাজ করে যেতে হবে

লায়ন্স প্রাক্তন জেলা গভর্নরদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তারা

| মঙ্গলবার , ১২ মার্চ, ২০২৪ at ১০:৩৬ পূর্বাহ্ণ

লায়ন্স জেলা ৩১৫বি৪, বাংলাদেশের প্রাক্তন জেলা গভর্নরদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইন্টারন্যাশনাল ডিরেক্টর এনডোর্সি, জিএটি এরিয়া লিডার লায়ন নাজমুল হক বলেন, প্রতিদিনই আমরা শিখি। লেগে থাকা গেলে এই শেখার সুযোগ অবারিত হয়। লায়ন্স ইন্টারন্যাশনালের সমসাময়িক কর্মসূচি, নীতিমালা এবং বিশদ দিকনির্দেশনার বিষয়ে আলোকপাত করে তিনি বলেন, লায়ন্স জেলা ৩১৫বি৪, বাংলাদেশের অনন্য জেলা। সুদীর্ঘ ৬০ বছরেরও অধিককাল যাবৎ লায়নিজমের কর্মকাণ্ডের সাথে ওতোপ্রোতভাবে জড়িয়ে থাকার প্রতিদানে লায়ন্স জেলার প্রাক্তন জেলা গভর্নর লায়ন এম এ মালেক ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট প্যাট্টি হিল কর্তৃক বিশেষ পদকে ভূষিত হওয়ার পেছনের ঘটনা বর্ণনা করে তিনি বলেন, লায়ন এম এ মালেক কর্তৃক গৃহীত এ পদক হেড অব স্টেটস সমমর্যাদার পদক ও সম্মাননা। তিনি আরও বলেন, আমাদেরকে সুদীর্ঘ পরিকল্পনার আলোকে সমন্বিত ও সুসংহতভাবে কাজ করে যেতে হবে।

গত রবিবার সন্ধ্যায় চিটাগং ক্লাব লিমিটেড মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লায়ন্স জেলা ৩১৫বি৪, বাংলাদেশের জেলা গভর্নর লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী। লায়ন্স জেলা ৩১৫বি৪, বাংলাদেশের প্রাক্তন জেলা গভর্নর ফোরামের চেয়ারম্যান একুশে পদকজয়ী লায়ন এম এ মালেক বলেন, বাঙালি কখনো পরাজিত হয় না। যেকোন পরিস্থিতিতে বাংলাদেশের মানুষেরা ঘুরে দাঁড়াতে জানেন। আমরা, লায়ন নেতৃবৃন্দ সৌভাগ্যবান যে আমরা মানুষের সেবা করতে পারছি। আর এই সেবাদান সহানুভূতির প্রকাশ নয় বরং এটা আমাদের দায়িত্ব। আমাদের লায়ন নেতৃবৃন্দের কাজ হবে আমাদের মাতৃসমা দেশের মুখ যাতে কোনোভাবে মলিন না হয় সেজন্য কাজ করে যাওয়া।

সমাজসেবামূলক কর্মকাণ্ডের জন্য ২০২৪ সালে একুশে পদকজয়ী লায়ন রফিক আহমেদকে বিশেষ সংবর্ধনা প্রদান করেন লায়ন্স জেলা গভর্নর লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী। এ সময় লায়ন্স জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবর্ধনার জবাবে লায়ন রফিক আহমেদ বলেন, পৃথিবীতে আমাদের জন্ম থেকে শুরু করে জীবনের সব প্রাপ্তি ও অর্জন নিজের কৃতিত্বে নয় বরং তা অন্য মানুষের সহায়তা এবং ভালোবাসায় সম্ভব হয়েছে। লায়ন জাহাঙ্গীর মিয়া ও লায়ন আয়েশা হক শিমুর সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং প্রয়াত ও সিনিয়র লায়ন নেতৃবৃন্দের জন্য দোয়া পরিচালনা করেন লায়ন মোহাম্মদ গাউসুল হক। শপথবাক্য পাঠ করান লায়ন এডভোকেট ইকবাল হোসাইন। পাপন একাডেমীর পরিচালনায় দেশপ্রেমে উদ্বুদ্ধ স্বাগত নৃত্য সম্মাননা অনুষ্ঠানকে প্রাঞ্জল ও মনোমুগ্ধকর করে তুলে। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান কমিটির চেয়ারম্যান ও রিজিয়ন চেয়ারপার্সন হেডকোয়ার্টার লায়ন অশেষ কুমার উকিল। প্রাক্তন জেলা গভর্নর সম্মাননা অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন প্রাক্তন জেলা গভর্নর প্রকৌশলী লায়ন এম আই খান, প্রাক্তন জেলা গভর্নর ফোরামের চেয়ারম্যান একুশে পদকজয়ী লায়ন এম এ মালেক, পিডিজি লায়ন প্রফেসর কাইয়ুম চৌধুরী, একুশে পদকজয়ী পিডিজি লায়ন রফিক আহমেদ, পিডিজি লায়ন আনোয়ার শওকত আফসার, পিডিজি লা ডাঃ শ্রীপ্রকাশ বিশ্বাস, পিডিজি লায়ন কবির উদ্দিন ভুঁইয়া, পিডিজি লায়ন মোহাম্মদ শামসুদ্দিন, পিডিজি লায়ন সিরাজুল হক আনসারী, পিডিজি লায়ন মোস্তাক হোসাইন, পিডিজি লায়ন শাহ আলম বাবুল, পিডিজি লায়ন নাসিরউদ্দিন চৌধুরী, পিডিজি লায়ন কামরুন মালেক, পিডিজি লায়ন ডাঃ সুকান্ত ভট্টাচার্য্য, পিডিজি লায়ন আল সাদাত দোভাষ, প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন কোহিনূর কামাল, দ্বিতীয় ভাইস জেলা গভর্নর লায়ন মোসলেহউদ্দিন আহমেদ অপু, কেবিনেট সেক্রেটারি লায়ন আবু বক্কর সিদ্দিকী, কেবিনেট ট্রেজারার লায়ন ইমতিয়াজ ইসলাম, জিএলটি ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর লায়ন এস এম আশরাফুল আলম আরজু, জিইটি ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর লায়ন নিশাত ইমরান, এলসিআইএফ ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর লায়ন আবু মোরশেদ, আয়োজক কমিটির সেক্রেটারি লায়ন হাকিম আলী সহ জেলা ও ক্লাবের সম্মানিত লায়ন নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধএ বছরের দ্বিতীয়ার্ধে বাংলাদেশে আসতে পারেন সৌদি যুবরাজ
পরবর্তী নিবন্ধ৭৮৬