সুখবর দিলেন পরীমনি

| শুক্রবার , ১ অক্টোবর, ২০২১ at ৬:০২ পূর্বাহ্ণ

দেশের শীর্ষ নাট্যনির্মাতাদের একজন অরণ্য আনোয়ার। আমাদের নুরুলহুদার মতো অসংখ্য সিরিজ ও একক নাটক নির্মাণ করেছেন তিন দশকের ক্যারিয়ারে। এবার সেই অভিজ্ঞতা কাজে লাগাবেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে। এতে নাম ভূমিকায় যুক্ত হলেন পরীমণি।
সিনেমার নাম ‘মা’। একটি মর্মান্তিক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন অরণ্য আনোয়ার নিজেই। তিনি জানান, ১৯৭১ সালে মৃত ঘোষিত সাতমাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্পই উঠে আসবে এতে। আর সেই মায়ের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন এই সময়ের সেরা চিত্রনায়িকা পরীমণি। ২৯ সেপ্টেম্বর রাতে পরীমণি ও অরণ্য আনোয়ারের মধ্যে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়।
অরণ্য আনোয়ার বলেন, এই গল্পটি আমি ও আমার বন্ধু পুলক কান্তি বড়ুয়া নিজেদের মধ্যে লালন করছি দীর্ঘ সময়। এতে সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্রটি হলো মায়ের। সিনেমা বানালেই তো হবে না, দরকার যোগ্য পাত্র-পাত্রী। আমি শুরু থেকেই বেশ সচেতন ছিলাম মায়ের চরিত্রটিকে ঘিরে। অবশেষে গল্পটি শোনালাম পরীকে।ছবিটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে পরীমণিও উচ্ছ্বসিত। তার ভাষায়, যখন শুনি কোনও নির্মাতা প্রথমবার ছবি নির্মাণ করতে চাইছেন, খুব ভালো লাগে। আমার তো মা নেই। এবার সেই মায়ের চরিত্রেই অভিনয় করবো। আশা করছি, নিজেকে ভাঙতে পারবো। ‘মা’ প্রযোজনা করছেন যৌথভাবে প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া ও অরণ্য আনোয়ার। শিগগিরই জানানো হবে অন্য কলা-কুশলীদের নাম।

পূর্ববর্তী নিবন্ধবিয়ে করছেন মৌনী রায়
পরবর্তী নিবন্ধ‘বেসামাল’ বেলালের সঙ্গী পূজা