সুইজারল্যান্ডে আদানি গ্রুপের ৩১ কোটি ডলার বাজেয়াপ্ত

| রবিবার , ১৫ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৪৬ পূর্বাহ্ণ

ভারতীয় ব্যবসায়িক গোষ্ঠী আদানি গ্রুপের ৩১ কোটি ডলার বাজেয়াপ্ত করা হয়েছে সুইজারল্যান্ডে। মার্কিন সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চ গত বৃহস্পতিবার সুইজারল্যান্ডের সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে এক প্রতিবেদনে এই খবর প্রকাশ করে। হিন্ডেনবার্গ জানিয়েছে, ২০২১ সালে বেআইনিভাবে শেয়ার ও অর্থ লেনদেন সংক্রান্ত এক তদন্তের প্রেক্ষিতে সুইজারল্যান্ডের ছয়টি ব্যাংকের বিভিন্ন অ্যাকাউন্টে থাকা ৩১ কোটি মার্কিন ডলার বাজেয়াপ্ত করেছে। সুইজারল্যান্ডের ছয়টি ব্যাংকের বিভিন্ন অ্যাকাউন্টে ছিল ৩১ কোটি মার্কিন ডলার। খবর বাংলানিউজের।

সেই অ্যাকাউন্টগুলো থেকে এই অর্থ বাজেয়াপ্ত করেছে সেদেশের সরকার। ২০২১ সালে বেআইনিভাবে শেয়ার ও অর্থ লেনদেন সংক্রান্ত এক তদন্তের প্রেক্ষিতে এই পদক্ষেপ নিয়েছে সুইস কর্তৃপক্ষ। অ্যাকাউন্ট গুলো ছিল এক তাইওয়ানিজ ব্যক্তির যাকে আদানির লোক বলে ধারণা করা হচ্ছে।

হিন্ডেনবার্গ দাবি করছে নিজের লোক দিয়ে আদানি গ্রুপ কীভাবে অস্বচ্ছ বিদেশি তহবিলে বিনিয়োগ করেছিলেন তা আদালতে প্রমাণিত হয়েছে। তবে হিন্ডেনবার্গের দাবি উড়িয়ে আদানি গোষ্ঠী শুক্রবার বিবৃতিতে বলেছে, সুইস আদালতে কোনও মামলায় আমরা জড়িত নই। আমাদের সংস্থার কোনও অ্যাকাউন্ট কোনও কর্তৃপক্ষের মাধ্যমে বাজেয়াপ্ত করা হয়নি।

পূর্ববর্তী নিবন্ধএবার অস্ট্রেলীয় সরকারকে ফ্যাসিস্ট বললেন মাস্ক
পরবর্তী নিবন্ধমিয়ানমারে ভয়াবহ বন্যায় ৩৩ জনের মৃত্যু