সী-ওয়ার্ল্ডের চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা

রাইডে শিশুর অঙ্গহানি

নিজস্ব প্রতিবেদক | সোমবার , ৩০ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৩২ অপরাহ্ণ

চট্টগ্রামের খুলশী থানাধীন ফয়’স লেক কনকর্ড গ্রুপের সী-ওয়ার্ল্ডের চেয়ারম্যান, এমডিসহ ৫ জনের বিরুদ্ধে রাইড দুর্ঘটনায় এক শিশুর অঙ্গহানি, গুম ও হুমকির অভিযোগ মামলা করা হয়েছে।

সোমবার ৩০ (সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রবিউল হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন আহত শিশুর মা সখিনা বেগম (৪৫)।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মফিজ উদ্দীন। মামলার আসামিরা হলেন ঢাকা কনকর্ড সেন্টারের ফয়’স লেক, কনকর্ড প্রতিষ্ঠানের চেয়ারম্যান এস.এম কামাল উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার কামাল, মোহাম্মদ সাজ্জাদ এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক। 

এজাহারে উল্লেখ করা হয়, ২০২৩ সালের ২২ ফেব্রুয়ারি বাদীর শিশুপুত্র সাজ্জাদ হোসেন জয়, ভাতিজা মিয়াদ এবং বোনের ছেলে জিবরান বিনোদনের জন্য কনকর্ড সী ওয়ার্ল্ডে যায়। বাদীর ছেলে জয় স্লাইডিং রাইডে উঠে নিচে নামার সময় স্লাইডারের মাঝামাঝি ভাঙা ধারালো অংশে ডান হাতের বৃদ্ধা আঙুল কেটে গিয়ে ডান হাত থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায় এবং সেই বুড়ো আঙ্গুল স্লাইডারের ভাঙা অংশের সাথে ঝুলে থাকে। তখন জয় চিৎকার ও কান্নাকাটি শুনে সী-ওয়ার্ল্ডের দায়িত্বরত ৪ ও ৫ নম্বর আসামি উপস্থিত হয়।

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট সুলতান ওহিদ বলেন, ‘২০২৩ সালে ফয়েজলেক কনকর্ড সী-ওয়ার্ল্ডে রাইডে চড়তে গিয়ে এক শিশু তাঁর আঙুল হারায়। এ ঘটনার জেরে শিশুর অঙ্গহানি, গুম ও হুমকির অভিযোগে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়, চেয়ারম্যান, এমডিসহ মোট পাঁচ জনকে আসামি করে মামলা করা হয়েছে। আদালত সিআইডিকে তদন্তের আদেশ দেন।’

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় মহানবীকে নিয়ে কটূক্তি, ডিবির হাতে যুবক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচবিতে বিনা অনুমতিতে করা যাবে না মিছিল সমাবেশ