সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্স হবে একশ শয্যার

পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ২৭ জানুয়ারি, ২০২৪ at ৮:৪১ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে একশ শয্যায় উন্নীত করা হবে। সেই সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সের পুরনো ভবনটি ভেঙে সহসাই নির্মাণ করা হবে নতুন আধুনিক ভবন। গতকাল শুক্রবার সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে এ ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

স্বাস্থ্যকেন্দ্রের পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, উপজেলার এই স্বাস্থ্য কমপ্লেক্সটি বেশ গোছানো ও পরিপাটি। একে একশ শয্যায় উন্নীত করার কার্যক্রম সহসাই শুরু করা হবে। হাসপাতালে অপারেশনের জন্য দেয়া হবে বিশেষজ্ঞ সার্জন। পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী নিজের রক্তের নমুনা দিয়ে ডায়াবেটিস পরীক্ষা করান। পরে হাসপাতালের চলমান সেবার মান অব্যাহত রাখতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য এস এম আল মামুন বলেন, আমার প্রয়াত পিতা এবিএম আবুল কাসেম মাস্টারের প্রচেষ্টায় ২০১১ সালে স্বাস্থ্য কমপ্লেক্সকে ২০ শয্যা থেকে ৫০ শয্যার উন্নীত করা হয়। ওনার স্বপ্ন ছিল এটিকে ১০০ শয্যায় উন্নীত করার। তার অসমাপ্ত স্বপ্নকে বাস্তবায়িত করতে স্বাস্থ্য কমপ্লেক্সকে একশ শয্যার উন্নীতকরণে আমি মন্ত্রণালয়ে ডিও লেটার পাঠিয়েছি। পাশাপাশি পরিদর্শনের সময় স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ করেছি। তিনি আমার দাবির প্রতি সমর্থন জানিয়ে সহসাই তা বাস্তবায়নের আশ্বাস প্রদান করেছেন।

স্বাস্থ্যমন্ত্রীর সাথে এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. এবিএম খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) শামিউল ইসলাম, সিডিসি লাইন ডিরেক্টর ডা. নাজমুল ইসলাম মুন্না, পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আবু হোসেন মোহাম্মদ, মাইনুল হোসেন, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য বিভাগ) ডা. মো. মহিউদ্দিন, চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, সহকারী পরিচালক সমন্বয় ডা. আবু সৈয়দ, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে রফিকুল ইসলাম, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ, সীতাকুণ্ড পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে চলছে ৭ প্রতিষ্ঠান
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা