সীতাকুণ্ড কুমিরাঘাটে অভিযানে ১৪ জন আটক, ৫০ হাজার মিটার জাল ধ্বংস

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ২৮ অক্টোবর, ২০২৪ at ৯:২২ অপরাহ্ণ

সীতাকুণ্ড উপজেলার কুমিরা ঘাটে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৪ বাস্তবায়নের অংশ হিসেবে আজ সোমবার ট্রাস্কফোর্সের অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে. এম. রফিকুল ইসলাম। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন সীতাকুণ্ড উপজেলা মৎস্য দপ্তর এবং কোস্ট গার্ড ও কুমিরা নৌ পুলিশ।

উক্ত অভিযানে মোট ১৪ জনকে আটক করা হয়। এর মধ্যে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(১) ধারা মতে বড় কুমিরার সঞ্জীব দাসকে ৫ হাজার টাকা, একই এলাকার শ্রীকৃষ্ণ দাস ৫ হাজার, কালু দাস ৫ হাজার, বিশ্বজিৎ দাস ৫ হাজার, বৃন্দাবন দাস ৫ হাজার, মোঃ ইউছুপ ৫ হাজার, মোঃ ইমরান হোসেন ৫ হাজার,
মোঃ নূর হোসেন ৫ হাজার, স্বপন দাস ৫ হাজার, সত্যদাস ৫ হাজারসহ সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বাকী ৪ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন। একই সাথে এখানে ২০০ কেজি মাছ জব্দ করা হয়।

জব্দকৃত মাছ ৪ টি এতিমখানায় বিতরণ করা হয়েছে এবং অভিযানে মোট ৫০ হাজার মিটার জাল উদ্ধার করা হয়। যা পুড়িয়ে ধংস করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে. এম রফিকুল ইসলাম। তিনি বলেন, উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধঢাকায় অপহৃত স্কুলছাত্রী কক্সবাজারে উদ্ধার, যুবক গ্রেফতার
পরবর্তী নিবন্ধগাড়ি থেকে লাফ দিয়ে নামার সময় চাকার নিচে পিষ্ট শ্রমিক