সীতাকুণ্ডে ২১ মামলায় সাড়ে ৪৬ হাজার টাকা জরিমানা

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ২৩ অক্টোবর, ২০২২ at ১০:৪০ পূর্বাহ্ণ

নিরাপদ সড়ক দিবসকে ঘিরে সীতাকুণ্ডে সড়ক পরিবহন আইনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে হেলমেট, গাড়ির লাইসেন্স এবং ফিটনেসবিহীন গাড়ি চালানোর অপরাধে ২১টি মামলায় ৪৬ হাজার ৫ শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলা গেট এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার(ভূমি) মো.আশরাফুল আলম। এসময় উপস্থিত ছিলেন বারআউলিয়া ও কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো.আশরাফুল আলম জানান, নিরাপদ সড়ক দিবসে চালকদের সর্তক করতে মহাসড়কের উপজেলা গেট এলাকায় চেকপোস্ট বসিয়ে অভিযান চালানো হয়।

অভিযানকালে সড়ক পরিবহন আইনে হেলমেট, গাড়ির লাইসেন্স এবং ফিটনেসবিহীন গাড়ি চালানোর অপরাধে ২১টি মামলায় ৪৬হাজার ৫০০টাকা জরিমানা আদায় করা হয়। তিনি আরও জানান, অভিযানকালে আমরা আইনের সর্বোচ্চ প্রয়োগ না করে সহনীয় মাত্রায় জরিমানা ও মামলা করেছি,কাউকে জেল দেয়া হয়নি।

অভিযানের পুরো সময় জুড়ে চালকদের সড়ক আইন মেনে চলতে সর্তক করা হয়েছে। তবে এরপরও চালকরা আইন অমান্য করলে ধীরে ধীরে আইনের সর্বোচ্চ ও যথাযথ প্রয়োগ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধপ্রত্যেক ধর্মের অনুষ্ঠান নির্বিঘ্নে উদযাপনে সরকার আন্তরিক
পরবর্তী নিবন্ধদাবি বাস্তবায়ন না হলে ৭ জানুয়ারি ঢাকা অভিমুখে রোডমার্চ