সীতাকুণ্ডে সিএনজিতেই সন্তান প্রসব

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ৬ নভেম্বর, ২০২৩ at ৮:৪৯ অপরাহ্ণ

সীতাকুণ্ডে সিএনজিচালিত অটোরিক্সাতে সন্তান প্রসব করলেন আনোয়ারা বেগম (৪২) নামে এক নারী।

আনোয়ারা সীতাকুণ্ড পৌরসদরের শিবপুর গ্রামের মো. খায়রুল ইসলামের স্ত্রী। শনিবার সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশ মুখে অটোরিক্সাতে সন্তান প্রসব করেন তিনি।

আনোয়ারা বেগমের স্বামী মো.খায়রুল ইসলাম আজ সোমবার জানান, আমার স্ত্রীর প্রসব বেদনা উঠলে প্রথমে একটি ক্লিনিকে যাই। ক্লিনিকের ডাক্তার আমার স্ত্রীর অবস্থা দেখে তাড়াতাড়ি চমেক হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য রেফার করেন।

আমরা অটোরিক্সাযোগে চমেক হাসপাতাল যাওয়ার পথে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের কাছাকাছি পৌঁছার পর স্ত্রীর প্রসব বেদনা তীব্র হয়। স্বাস্থ্য কমপ্লেক্সের গেটের সামনে গাড়ি থামিয়ে চিকিৎসক ও নার্সের সহযোগিতা কামনা করলে তারা এসে অটোরিক্সার ভেতর ডেলিভারির কাজ সম্পন্ন করেন।

ডেলিভারি পরবর্তী সন্তান এবং স্ত্রী স্বাস্থ্য কমপ্লেক্সে সুস্থ আছেন।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নুরদ্দিন রাশেদ জানান, আমাদের মেডিক্যাল অফিসার ডা. সুমনা আক্তার নেতৃত্বে একটি চৌকস টিম গাড়িতে ডেলিভারি সম্পন্ন করেন।

সিনিয়র স্টাফ নার্স সুষমা সরকার, সুমিত্রা পাটোয়ারী, মেহরুন্নেসা, মিডওয়াইফ ওয়াইফ তাসলিমা আক্তার, রাফিন আক্তার, ফাতেমা আক্তার এবং সিনিয়র স্টাফ নার্স মোহাম্মদ নুরুল আফচার এতে সহযোগিতা করেন।

পূর্ববর্তী নিবন্ধচমেক হাসপাতালের দুই কর্মচারীর মারামারি, নিহত ১
পরবর্তী নিবন্ধখাতুনগঞ্জে মিয়ানমারের পেঁয়াজ আসায় কমছে দাম