সীতাকুণ্ডে মোবাইল কোর্টে ৯ টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

সীতাকুণ্ড প্রতিনিধি | মঙ্গলবার , ২২ অক্টোবর, ২০২৪ at ৪:৫৬ অপরাহ্ণ

সীতাকুণ্ডে মোবাইল কোর্ট পরিচালনা করে ৯টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সীতাকুণ্ড পৌরসদর বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনশীল রাখতে বরফকল পরির্দশন এবং বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১ টার দিকে এ মোবাইল কোর্ট পরিচালনা করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে. এম. রফিকুল ইসলাম।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন সীতাকুণ্ড মডেল থানার পুলিশ এবং উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন চৌধুরী। অভিযানে দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮, ৪৪ ও ৪৫ ধারা মতে ব্যবসা প্রতিষ্ঠান রুপালী আইস ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা, আমজাদ হোসেনকে ৫ হাজার, আশিস চৌধুরীকে ৫ হাজার, খোকন মজুমদার ৩ হাজার, আলাউদ্দিন টিটুকে ৫ হাজার, সালাউদ্দিন আহমেদকে ৫ হাজার, কামরুল আলমকে ৫ হাজার, জোবায়েদ আহমেদকে ৫ হাজার ও হেলাল উদ্দিনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে অভিযানকালে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে.এম রফিকুল ইসলাম বলেন, সীতাকুণ্ড পৌরসদর বাজারে ৯টি ব্যবসা প্রতিষ্ঠানকে সর্বমোট ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধসচল কর্ণফুলী নদীর ১০ নৌ ঘাট, বৈঠা বর্জন ও অবস্থান ধর্মঘট প্রত্যাহার
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান, বিভিন্ন দোকান মালিককে আর্থিক দন্ড