সীতাকুণ্ডে বাস উল্টে ৩৫ বিএনপি নেতাকর্মী আহত

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ২৩ আগস্ট, ২০২৪ at ৯:০১ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি মিনিবাস উল্টে ৩৫ জন বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে ৯ জনকে আশঙ্কা জনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আজ শুক্রবার বিকেল আনুমানিক ৪ টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা কারামুক্ত লায়ন আসলাম চৌধুরীর সাথে সৌজন্যমূলক সাক্ষাৎ করতে বারৈয়াঢালা ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা দুটি মিনিবাস যোগে উপজেলার ফৌজদার হাটে যাচ্ছিলেন।

তাদের বহনকৃত বাসটি কুমিরা ইউনিয়নের রয়েল গেট সংলগ্ন এলাকায় পৌঁছালে এ সময় গাড়িটির সামনের চাকা পাংচার হয়ে গাড়িটি মুহূর্তে উল্টে যায়।

এ সময় গাড়িতে থাকা প্রায় ৩৫ থেকে ৪০ জন গাড়ির নিচে চাপা পড়ে আহত হয়। এ সময় স্থানীয় ও কুমিরা ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে আসেন।

আহতরা হলেন-২ নম্বর বারৈয়াঢালা ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ জাফর ভূঁইয়া, সাধারণ সম্পাদক আলাউদ্দিন মাসুম, মোঃ আইনুল ইসলাম লিটন, নাঈম উদ্দিন রিশাদ, পল্লী চিকিৎসক ডাঃ লোকমান, নিজাম উদ্দিন, মোঃ ফারুক আহমেদ, মোঃ নাজিম উদ্দিন, শামসুদ্দিন ভূঁইয়া, মোঃ আবু তাহের, আবুল বসর ভূঁইয়া, শামসুল আলমসহ ৩৫ জন।

এদের মধ্যে ৯ জনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এ বিষয়ে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী সালাউদ্দিন বলেন, বারৈয়াঢালা বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দুটি মিনিবাস যোগে সদ্য কারামুক্ত বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা লায়ন আসলাম চৌধুরীর সাথে সৌজন্যমূলক সাক্ষাৎ করতে তার নিজ বাড়ি ফৌজদারহাটের উদ্দেশ্যে যাচ্ছিলেন।

এ সময় গাড়িটি কুমিরা এলাকায় পৌঁছালে বাসের চাকা হঠাৎ পাংচার হয়ে যায়। এতে করে বাসটি উল্টে গিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী অন্তত ৪০ জন আহত হন। আহতদের মধ্যে ৯ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
আমরা এই ঘটনায় আহতদের সুস্থতা কামনা করছি।

এদিকে হাসপাতলে কর্তব্যরত চিকিৎসকরা জানান, এ ঘটনায় আহত ৯ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আর বাকি যারা আহত হয়েছেন তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তারা তাদের নিজ নিজ বাড়ি ফিরে গেছেন।

পূর্ববর্তী নিবন্ধকোতোয়ালী থানায় হামলা-অস্ত্রলুটের ঘটনায় মামলা, আসামি ৩০-৪০ হাজার
পরবর্তী নিবন্ধলোহাগাড়া উপজেলা বিএনপির আহবায়কের বাড়িতে দুর্বৃত্তের হামলা, গাছ কেটে প্রতিবন্ধকতা