সীতাকুণ্ডে পাগলা কুকুরের কামড়ে আহত ৭

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ৪ অক্টোবর, ২০২০ at ১১:৪৭ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে ‘পাগলা’ কুকুরের কামড়ে ৭ জন আহত হয়েছে। উপজেলার বার আউলিয়া এলাকার ফুলতলা গ্রামে এঘটনা ঘটে। আহতদের মধ্যে কয়েকজনকে সীতাকুণ্ডের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যায়।
আহতের মধ্যে বেশ কয়েকজনের পায়ে কুকুরের কামড়ের গভীর ক্ষত হয়েছে। গত শুক্রবার ও শনিবার দুইদিনে ৭ জনকে কামড়ে আহত করে পাগলা কুকুরের দল। এছাড়া দুইদিনে ১২টি মুরগি কামড়ে খেয়ে ফেলে। গতকাল শনিবার দুপুরে ফুলতলা এলাকার ছেনোয়ারা বেগম (৫০) কে হেঁটে যাওয়ার সময় কুকুর কামড়ে আহত করে। তাকে দ্রুত বিআইটিআইডি হাসপাতালে ভর্তি করা হয়।
ফুলতলা গ্রামের বাসিন্দা জনৈক ফারুক জানান, শুক্রবার ও শনিবার সকালে গ্রামের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি পাগলা কুকুর সামনে যাকে পেয়েছে তাকেই কামড়েছে। বাড়ি থেকে বের হয়ে মানুষ বিভিন্ন স্থানে যাওয়ার সময় কুকুরের কামড়ে আহত হন। আমাদের গ্রামে এই পর্যন্ত ৬ জনকে কামড়িয়েছে। তাদের মধ্যে বৃদ্ধ মহিলাও রয়েছে।
এব্যাপারে বিআইটিআইডি হাসপাতালের সহকারী অধ্যাপক মো. মামুনুর রশীদ বলেন, কুকুরের কামড়ে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে রোগীরা বিআইটিআইডিতে আসছে। এখানে রোগীরা জলাতঙ্কের প্রতিষেধক পাচ্ছে। যারা কম আক্রান্ত তাদেরকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে আর যারা বেশি আক্রান্ত হচ্ছে তাদেরকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে দুর্গাপূজা পালিত হবে
পরবর্তী নিবন্ধবিচার বিভাগের দুর্নীতির মূলোৎপাটনের সময় এসেছে : হাই কোর্ট