সীতাকুণ্ডে জেলে পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ২১ অক্টোবর, ২০২৪ at ৭:৪৮ অপরাহ্ণ

ইলিশ মাছের প্রজনন মৌসুমে ‘‘মা ইলিশ’’ রক্ষার্থে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে সীতাকুণ্ড উপজেলা মৎস্য অধিদপ্তর। এরই ধারবাহিকতায় ইলিশের প্রজনন ক্ষেত্র সংরক্ষণের উদ্দেশ্যে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণে সরকারের পাশাপাশি রাজনৈতিক, সামাজিক সংগঠনগুলোর সহযোগিতা আব্যশক।

১৩ অক্টোবর থেকে ০৩ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুম। তাই সারাদেশে ইলিশের আহরণ, পরিবহণ, মজুদ,বাজারজাতকরণ এবং ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষনা করেছেন সরকার। এ উপলক্ষ্যে “মা ইলিশ সংরক্ষণ অভিযান- ২০২৪” ও ইলিশ আহরণ থেকে বিরত থাকা জেলে পরিবারের মাঝে ভিজিএফ চাউল বিতরণ শুরু করেছে সীতাকুণ্ড উপজেলা মৎস্য অধিদপ্তর।

আজ সোমবার সকাল ১০টায় সীতাকুণ্ড উপজেলার আওতাধীন ১০নং ছলিমপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে মা ইলিশ সংরক্ষণ অভিযান- ২০২৪ উপলক্ষে জনসচেতনতা সভা ও জেলে পরিবারের মাঝে ভিজিএফ চাউল বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সীতাকুণ্ড উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধূরীর সভাপতিত্বে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রাশেদুজ্জামানের পরিচালনায় বক্তব্য রাখেন, সীতাকুণ্ড উপজেলা বিএনপি নেতা ও চট্টগ্রাম উত্তরজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মোঃ মোরসালিন, বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব মোঃ আসলাম চৌধুরীর ব্যক্তিগত সহকারী মঞ্জুরুল ইসলাম, সলিমপুর বিএনপির সভাপতি মোঃ মহিউদ্দিন, সাধারণ সম্পাদক জাহেদুল হাসান, যুবদল সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য রোকন উদ্দিন, জামায়েত ইসলামী বাংলাদেশ সলিমপুর শাখার সেক্রেটারী মোঃ মহিউদ্দিনসহ লিটন দাশ, নেপাল দাশ।

সলিমপুর ইউনিয়নের ৯ শত জেলেদের মাঝে ২০ কেজি করে ভিজিএফ এর চাউল বিতরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধনুরুল ইসলাম বিএসসির সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম নতুন ব্রিজের বালির মাঠ বস্তিতে আগুন