সীতাকুণ্ডে আবারও পাঁচ ঘণ্টার যানজট

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ২২ ডিসেম্বর, ২০২২ at ৬:০২ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকালও ৫ ঘণ্টাব্যাপী যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার সকাল ৯টার দিকে মহাসড়কে সংস্কার কাজ শুরু হলে যানজট শুরু হয়। এতে দুর্ভোগে পড়েন চট্টগ্রাম নগরে প্রবেশকারী ও চট্টগ্রাম থেকে অন্যান্য জেলায় যাতায়াতকারী যাত্রীরা। তবে এ যানজটে কোনো গাড়িকে দাঁড়িয়ে থাকতে হচ্ছে না বলে দাবি করেছে পুলিশ।

সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকায় বিটুমিন দিয়ে মহাসড়ক সংস্কার কাজ করছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। এ কাজের জন্য মহাসড়কের এক লেন বন্ধ রাখা হয়। ফলে গাড়ির জট লেগে যায়। দুপুরে ওই এলাকায় যানজট তীব্র আকার ধারণ করেছে। একপর্যায়ে এ যানজট চট্টগ্রামের সিটি গেট থেকে বারআউলিয়া পর্যন্ত ১০ কিলোমিটার ছড়িয়ে পড়ে। তবে ১টার পর থেকে গাড়ি ধীরে ধীরে চলতে শুরু করে।

ফৌজদারহাট ট্রাফিক পুলিশ ফাঁড়ির সার্জেন্ট মো. মাহবুবুর রহমান বলেন, বেলা ১টার পর থেকে গাড়ি কোনো জায়গায় থামছে না। কিন্তু চাপ রয়েছে। ফলে ধীরে ধীরে যাচ্ছে গাড়ি।

বারআউলিয়া হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, সড়ক সংস্কারের সময় চালকেরা একদিকে যানজট দেখতে পেলে উল্টো পথে গাড়ি চালাতে শুরু করেন। ফলে একমুখী যানজট বেড়ে উভয়মুখী যানজটের সৃষ্টি হয়।

পূর্ববর্তী নিবন্ধআগুনমুখী ফাগুন
পরবর্তী নিবন্ধভর্তি ফি বেশি নেয়ার অভিযোগ তদন্তে মনিটরিং টিম