সীতাকুণ্ডে অস্ত্রসহ আনসারুল্লাহ-বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

সীতাকুণ্ড প্রতিনিধিম | রবিবার , ১ জানুয়ারি, ২০২৩ at ৫:২৫ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে অস্ত্র সহ মোজাহের উদ্দিন রাজিব (৩৩) নামে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহবাংলা টিমের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে উপজেলার বাড়বকুণ্ডের কেমিক্যাল কমপ্লেক্স এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আটক রাজিব বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারীটোলা গ্রামের আব্দুল হক মেম্বারের বাড়ির জয়নাল আবেদীন প্রকাশ জুনু মিয়ার ছেলে।

সীতাকুণ্ড থানার এসআই নির্মল ত্রিপুরা জানান, বেশ কিছুদিন আগে মোজাহের উদ্দিন রাজিব বাড়বকুণ্ডের মান্দারীটোলা গ্রামে এসে আত্মগোপন করে। এরপর থেকে বিভিন্ন সময় চুরি, ডাকাতি, মাদকের কারবার করে আসছিল। গোপন খবরের ভিত্তিতে সীতাকুণ্ড পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাকে বাড়বকুণ্ড কেমিক্যাল কমপ্লেক্স এলাকা থেকে আটক করে। এসময় আসামির দেহ তল্লাশি করে ১টি অস্ত্র (ওয়ান শুটার গান) এবং ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, রাজিব নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহবাংলা টিমের একজন সদস্য। আসামি এর আগে ২০১৬ সালে কাউন্টার টেররিজম ইউনিটের হাতে জঙ্গি তৎপরতার সময় হাতেনাতে আটক হয়। তার বিরুদ্ধে দুটি সন্ত্রাস বিরোধী আইন ও একটি ডাকাতির প্রস্তুুতি, অস্ত্র এবং সর্বশেষ মাদক মামলাও রয়েছে। সে সীতাকুণ্ডে আত্মগোপনে থেকে মাদক, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিল এবং জঙ্গি সংগঠনের অপতৎপরতা চালিয়ে আসছিল। সামপ্রতিক সময়ে দেশে জঙ্গিদের নতুন তৎপরতায় সে যুক্ত ছিল।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় বেড়েছে সংঘবদ্ধ চোর চক্রের তৎপরতা
পরবর্তী নিবন্ধওমানে সড়ক দুর্ঘটনায় নিহত শাহজানের গ্রামের বাড়িতে শোকের মাতম