সিমনি শিপইয়ার্ডে ৫ শতাধিক মানুষকে চিকিৎসাসেবা প্রদান

লায়ন্স ক্লাব চিটাগংয়ের হেলথ ক্যাম্প

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৩৮ পূর্বাহ্ণ

লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের উদ্যোগে এবং সিমনি শিপ রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজের স্বত্বাধিকারী, সমাজসেবক ও রাজনীতিবিদ লায়ন মোহাম্মদ ইমরানের সহায়তায় অনুষ্ঠিত দিনব্যাপী হেলথ ক্যাম্পে ৫ শতাধিক মানুষকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। গতকাল শনিবার অনুষ্ঠিত হেলথ ক্যাম্পের পাশাপাশি ক্লাবের বার্ষিক পিকনিক ভাটিয়ারীতে সিমনি শিপ রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি৪এর পিডিজি ফোরামের চেয়ারম্যান ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক দৈনিক আজাদী সম্পাদক লায়ন এম এ মালেক। তিনি বলেন, লায়ন্স ক্লাব বিশ্বব্যাপী মানবতার সেবায় নিরন্তর কাজ করে যাচ্ছে। লায়নিজমের সেবা কার্যক্রম পুরো পৃথিবীতে বিস্তৃত। রাতেদিনে ২৪ ঘণ্টায় এক সেকেন্ডের জন্যও এই সেবা বন্ধ হয় না। দুনিয়ার কোনো না কোনো দেশে কোনো না কোনো সময় লায়ন্স ক্লাবের সদস্যরা কোনো না কোনো সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ান। কোনো না কোনো সাহায্য প্রার্থী মানুষের দিকে হাত বাড়ান। বিশ্বের অন্যান্য স্থানের মতো চট্টগ্রামেও লায়ন্স সদস্যরা নিরলসভাবে মানুষের জন্য কাজ করে চলেছেন। এই ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে সহায়তা প্রদান করতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে উল্লেখ করে লায়ন মোহাম্মদ ইমরান বলেন, ভালো কাজের সাথে থাকতে পারার একটি আনন্দ আছে, তৃপ্তি আছে। সুবিধাবঞ্চিত মানুষের প্রতি হাত বাড়াতে পেরে অন্যরকম ভালো লাগছে। ভবিষ্যতেও শিপ রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজ এলাকার সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকার চেষ্টা করবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন মাল্টিপল কাউন্সিল চেয়ারম্যান লায়ন এম এ বাশার, আইপিডিজি লায়ন আল সাদাত দোভাষ, পিডিজি লায়ন নাজমুল হক চৌধুরী, পিডিজি লায়ন ডা. শ্রীপ্রকাশ বিশ্বাস, বিসিবি ডিরেক্টর ও পিডিজি লায়ন মোহাম্মদ মনজুর আলম, পিডিজি লায়ন কামরুন মালেক, প্রাক্তন ভাইস জেলা গভর্নর লায়ন শেখ মোহাম্মদ ফারুক ও কেবিনেট ট্রেজারার লায়ন পারভিন মাহমুদ।

লায়ন্স ক্লাব অব চিটাগাংয়ের সভাপতি লায়ন এম সোহেল খানের সভাপতিত্বে এবং লিও ইয়ুথ ক্যাম্প ও এঙচেঞ্জ চেয়ারম্যান লায়ন নিশাত ইমরানের নির্দেশনায় রিজিয়ন চেয়ারপার্সন লায়ন ডা. মেসবাহউদ্দিন তুহিন, ক্লাব সেক্রেটারি লায়ন নাজমুল শাকের, জয়েন্ট সেক্রেটারি লায়ন ইসমাইল চৌধুরী, জয়েন্ট ট্রেজারার লায়ন মোহাম্মদ আইয়ুব, লিও ক্লাব অব চিটাগংয়ের প্রেসিডেন্ট লিও অদিতি বড়ুয়া ও ভাইস প্রেসিডেন্ট লিও শেখ মুনতাসির মামুনের যৌথ পরিচালনায় হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

হেলথ ক্যাম্পে বিনামূল্যে চক্ষু ও ডায়াবেটিস পরীক্ষা, খতনা, নাককান ফোঁড়ানো এবং মাছের পোনা অবমুক্ত করা, ৫ শতাধিক মানুষকে চিকিৎসাসেবা প্রদান এবং শৈশব ক্যান্সার, প্লাস্টিক ও পলিথিন এবং ডেঙ্গু সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়।

হেলথ ক্যাম্প ও পিকনিকে অংশগ্রহণ করেন লায়ন্স জেলা ৩১৫বি৪এর নেতৃবৃন্দের মধ্যে লায়ন এস এম আশরাফুল আলম আরজু, লায়ন অ্যাডভোকেট নুরুল ইসলাম, লায়ন জাহাঙ্গীর মিয়া, লায়ন মোহাম্মদ আলী চৌধুরী, লায়ন মনজুরুল আহসান বাবুল, লায়ন তপন কান্তি দত্ত, লায়ন অশেষ কুমার উকিল, লায়ন গোপালকৃষ্ণ লালা, লায়ন ওসমান গণি, লায়ন মোসলেহউদ্দিন অপু, লায়ন মোসলেহউদ্দিন খান, লায়ন আবু বকর, লায়ন আবু মোরশেদ, লায়ন রাজিব সিনহা, লায়ন মোসলেহ উদ্দিন মনসুর, লায়ন মোসাদ্দেক শরীফ মানিক, লায়ন ডা. গোপাল ভট্টাচার্য, লায়ন এস কে পালিত, সাংবাদিক লায়ন হাসান আকবর, লায়ন আবু নাসের রনি, লায়ন আবদুর রব শাহীন, লায়ন বাবুল কান্তি লালা, লায়ন রেবেকা নাসরিন, লায়ন নূর আক্তার জাহান, লায়ন কিশোয়ার জাহান, লায়ন কস্তুরি সিনহা, লায়ন ডা. জুলী, লায়ন সুরাইয়া জেরিন, লায়ন ওয়াহিদ মালেক, লায়ন পারিহা আক্তার, লায়ন শিহাব মালেক, লায়ন সাদাফ শিহাব মালেক, লায়ন রওশন জাহান, লায়ন ফিরোজা আহসান, লায়ন দীপ্তি লালা, লায়ন শাহিদা কামাল নাজু, লায়ন পম্পি লালা, লায়ন শাহরিয়ার ইকবাল প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গারা কীভাবে পায় বাংলাদেশি পাসপোর্ট
পরবর্তী নিবন্ধ৭৮৬