সিপিবি চট্টগ্রাম জেলার লাল পতাকা মিছিল

| রবিবার , ২২ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:৩৫ পূর্বাহ্ণ

আইনশৃঙ্খলা পরিস্থিতির দ্রুত উন্নতি ও সংস্কারের রোডম্যাপ ঘোষণা এবং নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারের বিষয়ে রাজনৈতিক দলসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে আলোচনা শুরুর দাবিতে গতকাল সিনেমা প্যালেস চত্বরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও লাল পতাকাল মিছিল অনুষ্ঠিত হয়।

সিপিবি, চট্টগ্রাম জেলা সভাপতি অশোক সাহার সভাপতিত্বে এবং জামাল উদ্দীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়া, শ্রমিক নেতা মছিউদ দৌলা, সিপিবি কোতোয়ালী থানার সভাপতি প্রদীপ ভট্টাচার্য, যুব নেতা রাশিদুল সামির প্রমুখ।

এতে বক্তারা বলেন, স্বৈরাচারী শাসনের অবসানের পর দেশবাসী স্বৈরাচারী ব্যবস্থাকে উৎখাত করে গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চেয়েছে। কিন্তু আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে অন্তর্বর্তীকালীন সরকার ক্ষিপ্রতার সাথে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, অস্থিরতা দূর করে সংস্কার কার্যক্রম শুরু করা এবং নির্বাচন ব্যবস্থা আমূল সংস্কার করে নির্বাচনী রোড ম্যাপ ঘোষণা করার বিষয়ে জনগণকে এখনো স্পষ্ট করেনি। বরং দেশের বিভিন্ন জায়গায় মাজার ও মন্দিরে হামলা হচ্ছে, বিভিন্ন জায়গায় ‘মব’ তৈরি করে আইন নিজের হাতে তুলে নেওয়া হচ্ছে, বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, গাইবান্ধা, রাজশাহীতে যেভাবে পিটিয়ে ছাত্রযুবদের হত্যা করা হলো, যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় দখলমুক্ত বনের জমি পরিদর্শনে প্রধান বন সংরক্ষক
পরবর্তী নিবন্ধসবাইকে সাথে নিয়ে আগামীর বাংলাদেশ গড়ে তোলা হবে