সিডিএ চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে সমন

আদালতের আদেশ অবজ্ঞার অভিযোগ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ সেপ্টেম্বর, ২০২২ at ৫:১৩ পূর্বাহ্ণ

আদালতের আদেশ অবজ্ঞা করা হয়েছে এমন অভিযোগ দায়ের করা একটি মামলায় সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ প্রকাশ ডলফিনসহ ৫ জনের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে তাদের প্রত্যেককে আদালতে হাজির হতে এ সংক্রান্ত আদেশে বলা হয়েছে। বাকী চারজন হলেন, সিডিএ সচিব আনোয়ার পাশা, সিডিএর উপ-সচিব (ভারপ্রাপ্ত সচিব) অমল গুহ, সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস ও সিডিএর অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ নাজের।
গতকাল চট্টগ্রামের প্রথম শ্রম আদালতের বিচারক মোহাম্মদ তৌফিক আজিজ এ আদেশ দেন। মামলার বাদীর আইনজীবী সুখময় চক্রবর্তী আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতের আদেশ অবজ্ঞা করা হয়েছে এমন অভিযোগ এনে গত বুধবার সিডিএর উচ্চমান সহকারী ও সিডিএ কর্মচারী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আদালতে হাজির হয়ে মামলাটি দায়ের করেন।
মামলার আরজিতে তিনি উল্লেখ করেন, বৈধ ট্রেড ইউনিয়ন কার্যক্রমের কারণে ২০১৪ সালের ১৩ মার্চ তাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সিডিএ’র চাকরি থেকে অপসারণ করা হয়। এর বিরুদ্ধে তিনি ওই বছরের ১ জুন আদালতে একটি মামলা করেন। চলতি বছরের ২৪ জুলাই উক্ত মামলার রায় ঘোষণা হয়। যেখানে চাকরি থেকে তাকে অপসারণের আদেশ বাতিল করা হয় এবং তাকে ৩০ দিনের মধ্যে চাকরির ধারাবাহিকতা বজায় রেখে সকল বকেয়া বেতন ভাতা প্রদান করে স্বপদে পুনর্বহালের নির্দেশ প্রদান করা হয়। আইনজীবী বলেন, আদালতের এমন আদেশের পরও সংশ্লিষ্টরা তাকে চাকরিতে পুনর্বহাল করেননি। যার কারণে হাবিবুর রহমান সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালতের আদেশ অবজ্ঞার মামলাটি দায়ের করেন।

পূর্ববর্তী নিবন্ধনারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ১
পরবর্তী নিবন্ধগ্রুপ পর্ব থেকেই বিদায় বাংলাদেশের