সিডিএ চেয়ারম্যানের সাথে মতবিনিময়ে রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটি

| মঙ্গলবার , ১ অক্টোবর, ২০২৪ at ৫:২২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষসিডিএর চেয়ারম্যান প্রকৌশলী নুরুল করিমের সাথে রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির সৌজন্য সাক্ষাৎ এবং মতবিনিময় সভা গতকাল সিডিএ’র কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

সভায় রিহ্যাবের পক্ষে রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান দেলোয়ার হোসেন ডেভেলপারদের প্রকল্প অনুমোদনের জন্য একটি ওয়ান স্টপ সার্ভিস প্রচলন, বাণিজ্য মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী সকল ডেভেলপারকে রিহ্যাব’র সদস্যপদ বাধ্যতামূলকভাবে গ্রহণ করা, রিহ্যাব সদস্যদের সিডিএতে নিবন্ধন, কম সময়ের মধ্যে প্রকল্প অনুমোদন এবং সিডিএ’র কমিটিতে রিহ্যাবের প্রতিনিধি অন্তর্ভূক্তকরণ বিষয়গুলো সিডিএ চেয়ারম্যানের কাছে উপস্থাপন করেন।

মতবিনিময় সভায় সিডিএ এর চেয়ারম্যান প্রকৌশলী নুরুল করিম দেশের উন্নয়নে রিহ্যাবের অবদানের প্রসংশা করেন। তিনি বলেন, দেশের আবাসন সংকট সমাধানে রিহ্যাব এক ঐতিহাসিক বিপ্লব সৃষ্টি করেছে। বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রামে আবাসন ব্যবসা করতে হলে অবশ্যই সকল প্রতিষ্ঠানকে রিহ্যাবের সদস্য হতে হবে।

যে সকল প্রতিষ্ঠান আইন মেনে ঋঅজ অনুযায়ী প্ল্যান সাবমিট করবে তাদের প্রকল্পগুলো অগ্রাধিকার ভিত্তিতে পাশ করে দেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি প্রকল্প অনুমোদনের জন্য দীর্ঘদিন কালক্ষেপণের বিষয়ে অসন্তুষ্টি প্রকাশ করেন। রিহ্যাব সদস্যদের প্রকল্পগুলো দ্রুততার সাথে অনুমোদনের জন্য সিডিএতে একটি ওয়ান স্টপ সার্ভিস চালুর বিষয়ে আশ্বাস দিয়েছেন। এছাড়া প্রকল্প অনুমোদনের ক্ষেত্রে সিডিএর কমিটিতে রিহ্যাবের প্রতিনিধি অন্তর্ভুক্ত করার ব্যপারে একমত হয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকালীপুরে বিদ্যুৎস্পৃষ্টে আহত রাজমিস্ত্রির মৃত্যু
পরবর্তী নিবন্ধসৌহার্দ্যপূর্ণ পরিবেশে দুর্গোৎসব উদযাপনের প্রস্তুতি চসিকের