সিডিএফএ রাবেয়া সিরাজ কিশোর ফুটবল লিগে আবারো চ্যাম্পিয়ন শোভনীয়া

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১২ আগস্ট, ২০২২ at ৭:৪৬ পূর্বাহ্ণ

সিডিএফএ এলিট পেইন্ট রাবেয়া সিরাজ অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবল লিগে ৫ম বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে মাদারবাড়ী শোভনীয়া ক্লাব। গতকাল বৃহস্পতিবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় তারা টাইব্রেকারে ৮-৭ গোলে পটিয়ার আব্দুস সোবাহান ফুটবল দলকে পরাজিত করে। খেলার নির্ধারিত এবং অতিরিক্ত সময়ে দু’দলের কেউই গোল করতে পারেনি। পরে টাইব্রেকারে খেলার নিস্পত্তি হয়। তবে প্রথম ৫টি শটেও জয় পরাজয় নির্ধারন করা যায়নি। পরে অতিরিক্ত শটে জয় আসে শোভনীয়ার পক্ষে। মাদারবাড়ী শোভনীয়া ক্লাব কিশোর ফুটবল লিগে এ নিয়ে ছয়বার ফাইনাল খেলে। পাঁচবার তারা চ্যাম্পিয়ন এবং একবার রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।
পটিয়ার আব্দুস সোবাহান ফুটবল দল সেমিফাইনালে কিষোয়ান স্পোর্টসের কাছে পরাজিত হয়েছিল। কিন্তু কিষোয়ানের বিপক্ষে অবৈধ খেলোয়াড় খেলানোর আপত্তি প্রমাণিত হলে আব্দুস সোবাহান ফুটবল দল ফাইনালে খেলার সুযোগ পায়। ফাইনালে দুই দল নিজেদের উজাড় করে ফুটবল খেলে। ফলে কিশোর লিগের ফাইনালটি হয়ে উঠে বেশ জমজমাট। দু’দলের খেলোয়াড়দের পরিশ্রম ফাইনালে খেলাকে আকর্ষনীয় করে তোলে।
গতকাল শুরু থেকেই শোভনীয়া ক্লাব আক্রমনে যায়। একের পর এক আক্রমণ চালায় তারা সোবাহান দলের গোলমুখে। খেলার ২০ মিনিটে শোভনীয়ার জিহাত হোসেন বল নিয়ে ঢুকে পড়ে সোবাহান দলের বঙে। তার বাম পায়ে নেয়া প্রচেষ্টা দু’দুবারের চেষ্টায় ধরে নেয় কিপার ইরফান। শোভনীয়া কয়েক দফা আক্রমনের পর সোবাহান দলও পাল্টা আক্রমণে উঠতে থাকে। ২২ মিনিটে সোবাহান দলের সাইদুল কায়েম রুহান গোল করতে ব্যর্থ হন। কর্তারের বিনিময়ে রক্ষা পায় শোভনীয়া। এরপর বাম প্রান্ত দিয়ে আক্রমনে উঠে সোবাহন দল। দলের মারুফ গোল মুখে বল ঠেলে দেন। কিন্তু তার সতীর্থ তা কাজে লাগাতে পারেননি। ৩০ মিনিটে শোভনীয়ার জিহাত হোসেন শট নেন। কিপার ইরফান থামান তার শট। প্রথমার্ধে শোভনীয়া আরো কয়েকবার আক্রমণে উঠলেও তা থেকে গোল আদায় করতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধেও দু’দল আক্রমন পাল্টা আক্রমণে খেলতে থাকে। কিন্তু তা থেকে কাঙ্খিত গোল পেতে ব্যর্থ হয় তারা। ৬৭ মিনিটে সোবাহান দলের মুহাম্মদ হোজাইফার শট কর্তারের বিনিময়ে রক্ষা করে শোভনীয়া। নির্ধারিত সময়ে গোলশূন্যভাবে শেষ হয় দু’দলের খেলা। এরপর অতিরিক্ত ১০ মিনিটেও কোন দল গোল করতে পারেনি। টাইব্রেকারে প্রথম ৫ শটে শোভনীয়ার পক্ষে মো. ওসমান,মো. আরিফ,ইমরান হোসেন,জিহাত হোসেন, সিরল আইমন গোল করেন। সোবাহান দলের পক্ষে প্রথম ৫ শটে গোল করেন ওয়ালিদুল ইসলাম, জিসান উদ্দিন, তানভীর হাসান, গাজী মুহাম্মদ হোজাইফা, আবু ছালেক।
এরপর পরবর্তীতে শোভনীয়ার শহীদুল আলম, রাকিবুল ইসলাম এবং শরিফুল হক মিলন গোল করেন। অন্যদিকে সোবাহান দলের সাঈদুল কায়েম রুহান এবং মুহাম্মদ হৃদয় হোসেন ইরফান গোল করলেও মুহাম্মদ মারুফ হাসান গোল করতে ব্যর্থ হন। তিনি বল বারের বাইরে মেরে দেন। ফলে টাইব্রেকারে ৮-৭ গোলের জয়ে শিরোপা উল্লাসে মেতে উঠে মাদারবাড়ি শোভনীয়া ক্লাব।
খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন। এই সময় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি আলহাজ্ব আলী আব্বাস এবং স্পন্সর প্রতিষ্ঠান এলিট পেইন্ট গ্রুপ অব কোম্পানীজ এর জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ। সিডিএফএ সভাপতি এস.এম শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আ.ন.ম ওয়াহিদ দুলালের সঞ্চালনায় পুরস্কার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিডিএফএ সহ-সভাপতি নজরুল ইসলাম লেদু, সিজেকেএস সহ-সভাপতি এ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, দিদারুল আলম চৌধুরী, এ.কে.এম. এহেছানুল হায়দা চৌধুরী (বাবুল), অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, সিজেকেএস নির্বাহী সদস্য সৈয়দ আবুল বশর, নাসির মিঞা, মো. দিদারুল আলম, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, জেলা ক্রীড়া অফিসার হারুন অর রশিদ, আক্তারুজ্জামান, মকসুদুর রহমান বুলবুল, কাজী মোহাম্মদ জসিম উদ্দীন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধশেখ কামাল স্মৃতি জাতীয় মার্শাল আর্ট প্রতিযোগিতায় চট্টগ্রামের ৫টি স্বর্ণ জয়
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৬.৯৬ কোটি টাকা