সিজেকেএস অনূর্ধ্ব-১২ ক্রিকেট ফেস্ট দস্তগীর চৌধুরী একাদশ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ১১ সেপ্টেম্বর, ২০২২ at ৫:৪৬ পূর্বাহ্ণ

সিজেকেএস অনূর্ধ্ব-১২ ক্রিকেট ফেস্টে চ্যাম্পিয়ন হয়েছে দস্তগীর চৌধুরী একাদশ। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় তারা ১ উইকেটে হাজি কামাল একাদশকে পরাজিত করে। টসে জিতে দস্তগীর চৌধুরী একাদশ হাজি কামাল একাদশকে প্রথমে ব্যাট করতে পাঠায়। কামাল একাদশ ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে। দলের পক্ষে তানভির ৪৬, আয়ান ৩৪, হাবিব ৩১, মুশফিক ১২, মিশু ১২, পাপন ৯ এবং ওয়াসি ৮ রান করে। দস্তগীর চৌধুরী একাদশের মানসিফ ২৪ রান দিয়ে ৩ উইকেট এবং সাইদ ২৩ রান দিয়ে ২ উইকেট লাভ করে। জবাব দিতে নেমে দস্তগীর চৌধুরী একাদশ ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলে নেয়। দলের ওমর ৪৪, আওসাফ ৩০, সাইদ ২৮, সাবিক ২৩ এবং মেসবাহ ১৭ রান করে। হাজি কামাল একাদশের পাপন ৪১ রান এবং তানভির ২৪ রান দিয়ে ২টি করে উইকেট নেয়। এছাড়া আহনাফ ২৩ রান এবং সিয়াম ৩১ রান দিয়ে ১টি করে উইকেট দখল করে।
ফাইনালের সেরা খেলোয়াড় দস্তগীর চৌধুরী একাদশের সাইদ (২৮ রান এবং ২উইকেট), সর্বোচ্চ উইকেট শিকারী হাজি কামাল একাদশের হাবিব (৮ উইকেট), সর্বোচ্চ রান সংগ্রহকারী ইউসুফ গনি চৌধুরী একাদশের আওসাফ (১১১ রান) এবং প্রতিযোগিতার সেরা খেলোয়াড় হয় রফিক আহমেদ চৌধুরী একাদশের আরশাদুল হক (১০১ রান ও ১ উইকেট)।
ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস। এ সময় উপস্থিত ছিলেন বিসিবি ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল, বিসিবি বিভাগীয় কোচ মমিনুল হক, ক্রিকেট কোচ মাসুম উদ-দৌলা, জেলা কোচ মাহবুবুল করিম মিঠু, ক্রিকেট কোচ রেজাউল করিম রাজিব, সাংবাদিক সাইফুল্লাহ চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু। ৪ দিনব্যাপী এই ক্রিকেট ফেস্টে চট্টগ্রামের অনূর্ধ্ব-১২ বছর বয়সী প্রায় ১৫০ জন ক্ষুদে ক্রিকেটার অংশগ্রহণ করে। চট্টগ্রামের সাবেক ১২ জন কৃতি ক্রীড়া সংগঠকের নামে ১২টি দল গঠন করে ৩টি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিসিবি বিভাগীয় কোচ মমিনুল হকের তত্ত্বাবধানে অনূর্ধ্ব-১২ বছর বয়সী খেলোয়াড়দের বয়স যাচাই পূর্বক ১২টি দলে ভাগ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধ৯ বছর পর টেকনাফ উপজেলা আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলন
পরবর্তী নিবন্ধবিএনপি সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করলে প্রতিহত করা হবে