সিজেকেএসের সাব কমিটি হচ্ছে ১১ মাস পর

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২৬ অক্টোবর, ২০২০ at ৫:৫০ পূর্বাহ্ণ

অবশেষে গঠিত হচ্ছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার বিভিন্ন সাব কমিটি সমূহ। গত বছরের ১৮ ডিসেম্বর নির্বাচনের পর প্রায় ১১ মাস কেটে গেছে এরই মধ্যে। যদিও এই ১১ মাসের বেশিরভাগ সময় করোনার কারণে খেলাধুলার তেমন কোন কার্যক্রম পরিচালনা করতে হয়নি জেলা ক্রীড়া সংস্থাকে। যেহেতু করোনার মাঝে এরই মধ্যে মাঠে খেলাধুলা নেমে গেছে সেহেতু জেলা ক্রীড়া সংস্থার সাব কমিটিগুলো পুনর্গঠনের কাজে হাত দেয় সংস্থার সাব কমিটি গঠনের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা। তবে যতটুকু জানা গেছে তাতে সাব কমিটি গুলোতে তেমন বড় ধরনের কোন পরিবর্তন আসছেনা। দু একটি জায়গায় হয়তো কিছুটা পরিবর্তন আসতে পারে। যার মধ্যে সবচাইতে বড় যে পরিবর্তনটি তা হচ্ছে ফুটবল সম্পাদক পদে পরিবর্তন আসা। আগের মেয়াদের চার বছরে মোহাম্মদ ইউসুফ ছিলেন সংস্থার ফুটবল সম্পাদক।
এবার সে জায়গায় দায়িত্ব দেওয়া হচ্ছে মোহাম্মদ শাহজাহানকে। প্রথমবারের মতো চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য নির্বাচিত হওয়া মোহাম্মদ শাহজাহান কদিন আগে সম্পন্ন হওয়া মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টের সম্পাদকের দায়িত্ব পালন করেন। আগের মেয়াদের ফুটবল সম্পাদক মোহাম্মদ ইউসুফকে হকি কমিটির চেয়ারম্যান করার প্রস্তাব করা হয়েছে বলে জানান কমিটির এক কমকর্তা।
এছাড়া ক্রিকেট সম্পাদকে পরিবর্তন আসছেনা। আবদুল হান্নান আকবর আরো এক মেয়াদের জন্য ক্রিকেট সামলানোর দায়িত্ব পাচ্ছেন বলে জানা গেছে। তবে ক্রিকেট কমিটিতে গওহর সিরাজ জামিল, ইয়াছিন চৌধুরী এবং আহসান ইকবাল চৌধুরী আবিরকে ভাইস চেয়ারম্যান হিসেবে প্রস্তাব করা হয়েছে। কারণ এই তিনজনই ক্রিকেটের জন্য অন্তপ্রাণ মানুষ। তিন জনই বেশ ভাল দল নিয়ে ক্রিকেট লিগে খেলে থাকেন। আগের মেয়াদে হকি কমিটির চেয়ারম্যান ছিলেন আবুল হাশেম। এবার তার জায়গায় আনা হয়েছে মোহাম্মদ ইউসুফকে। মোহাম্মদ ইউসুফ আবার বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করছেন। ব্যাডমিন্ট কমিটিতে কোন পরিবর্তন আসেনি। আগের চেয়ারম্যান আমিনুল ইসলাম এবং সম্পাদক হিসেবে দিদারুল আলমের উপরই আস্থা রেখেছে কমিটি।
তবে দাবা কমিটিতে পরিবর্তন আসছে চেয়ারম্যান পদে। এবারে দাবা কমিটির চেয়ারম্যান হচ্ছেন সিজেকেএস কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন মো. জাহাঙ্গীর। আর সম্পাদক পদে তনিমা পারভীনই থাকছেন বলে জানা গেছে। অপরদিকে হ্যান্ডবল কমিটির সম্পাদক পদে পরিবর্তন আসছে বলেও জানা গেছে। প্রথমবারের মতো হ্যান্ডবল কমিটির সম্পাদক পদে লোকমান হাকিম মো. ইব্রাহিমের নাম প্রস্তাব করা হয়েছে বলে জানা গেছে। অবশ্য এর আগে তিনি বিভিন্ন সাব কমিটিকে নানা পদে দায়িত্ব পালন করেন। এতদিন আছলাম মোরশেদ ছিলেন হ্যান্ডবল কমিটির সম্পাদক। জেলা ক্রীড়া সংস্থার তিনজনসহ সভাপতি, সাধারণ সম্পাদক, অতিরিক্ত সাধারণ সম্পাদক, দুই যুগ্ম সম্পাদক এবং কোষাধ্যক্ষ মিলে এই সাবকমিটি গঠনের দায়িত্ব পালন করছে। কমিটির সদস্যরা এরই মধ্যে একবার বসে বেশ কিছু সাব কমিটির চেয়ারম্যান এবং সম্পাদকের নাম প্রস্তাব করেছে। কমিটির সদস্য এবং সিজেকেএসের এক সহ সভাপতি জানান, আমরা সবাই মিলে বেশ কিছু ইভেন্টের চেয়ারম্যান সম্পাদকের নাম প্রস্তাব করেছি। এখনো বেশ কিছু বাকি। আর সেগুলো যত তাড়াতাড়ি সম্ভব করে ফেলা হবে। এরপর কমিটি গুলো যাবে নির্বাহী কমিটিতে। সেখানে দেওয়া হবে চূড়ান্ত অনুমোদন। অনুমোদন পাওয়ার পরপরই সাব কমিটি গুলো তাদের কাজ শুরু করবে। যদিও করোনা পরিস্থিতি আগামী শীতে কোন দিকে গড়ায় তার কোন নিশ্চয়তা পাওয়া যায়নি এখনো। তারপরও দেশের বিভিন্ন জায়গায় ধীরে ধীরে খেলাধুলা শুরুর চেষ্টা চলছে। আর সে চেষ্টার সাথে শামিল হতে পারবে চট্টগ্রাম নতুন সব সাব কমিটি নিয়ে।

পূর্ববর্তী নিবন্ধচিকিৎসার নামে নারীকে ধর্ষণ চেষ্টা ভণ্ড বৈদ্য গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধআরও ২৩ মৃত্যু শনাক্ত ১৩০৮