সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়কে আনুষ্ঠানিক বিদায়

নতুন কমিশনার সাইফুল ইসলামের দায়িত্বভার গ্রহণ আজ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৪ জুলাই, ২০২৪ at ১০:৪৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়কে গতকাল বুধবার সিএমপি থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হয়েছে। তাকে ঢাকায় পুলিশ অধিদপ্তরে বদলি করা হয়েছে। আজ বৃহস্পতিবার উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. সাইফুল ইসলাম সিএমপির ৩২তম কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন।

গতকাল বুধবার সিএমপি হেডকোয়ার্টার্সে আনুষ্ঠানিক বিদায় নিতে গিয়ে অতিরিক্ত আইজিপি কৃষ্ণ পদ রায় আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যদের চোখেও পানি দেখা যায়। বিদায়ী কমিশনারকে বিদায়ী সালাম দেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সুসজ্জিত একটি চৌকস দল। এরপর ফুল দিয়ে বিশেষভাবে সাজানো সিএমপি কমিশনারের সরকারি গাড়িতে আরোহণ করেন তিনি। বাংলাদেশ পুলিশের দীর্ঘদিনের ঐতিহ্য ও রীতি অনুযায়ী সুসজ্জিত গাড়ির সঙ্গে বাঁধা রশি টেনে সিএমপি কমিশনারকে বিদায় জানানো হয়।

এর আগে, গত ২৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ১ শাখার উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সিএমপির ৩২তম কমিশনার হিসেবে উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. সাইফুল ইসলামকে পদায়ন করা হয়। তিনি মেট্রোরেলের নিরাপত্তায় গঠন করা ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) পুলিশের প্রধান পদে কর্মরত ছিলেন।

প্রসঙ্গত, বিদায়ী সিএমপি কমিশনার অতিরিক্ত আইজিপি কৃষ্ণ পদ রায়কে ২০২২ সালের ৩০ জুন সিএমপি কমিশনার হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ১ শাখার এক প্রজ্ঞাপনে পদায়ন করা হয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধঅবৈধ সম্পদ, চিত্রনায়ক শান্ত খানের বিরুদ্ধে দুদকের মামলা
পরবর্তী নিবন্ধ৭৮৬