সিএমপির আরও তিন থানায় নতুন ওসি

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) আরও তিন থানায় নতুন ওসি পদায়ন করা হয়েছে। গতকাল রোববার সিএসপি কমিশনার হাসিব আজিজ এই আদেশ জারি করেন। এর মধ্য দিয়ে সরকার পতনের পর চট্টগ্রাম মহানগরে সবকটি থানায় নতুন ওসি নিয়োগ দেওয়া সম্পন্ন হল।

গতকাল নগর বিশেষ শাখার (সিটিএসবি) পরিদর্শক মোহাম্মদ আরিফুর রহমানকে বায়েজিদ বোস্তামী থানায়, কাজী মোহাম্মদ রফিক আহমেদকে ডবলমুরিং এবং বাবুল আজাদকে পাহাড়তলী থানায় ওসি হিসেবে পদায়ন করা হয়েছে। একই আদেশে বায়েজিদ বোস্তামী থানায় দায়িত্ব পালন করা ওসি সঞ্জয় কুমার সিনহাকে বিশেষায়িত ইউনিট কাউন্টার টেরোরিজম ইউনিটে ফেরত আনা হয়েছে।

আওয়ামী লীগ সরকারের পতনের পর পুলিশের শীর্ষ পর্যায়ে রদবদল চলছে। গত ৫ অগাস্ট পর্যন্ত সিএমপির বিভিন্ন থানায় ওসি হিসেবে দায়িত্বে থাকা কর্মকর্তাদেরও সরিয়ে নতুন ওসি পদায়ন করা হচ্ছে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর পতেঙ্গা, বাকলিয়া ও বায়েজিদ বোস্তামী থানা ছাড়া অন্য ১৩ থানার ওসিকে সিএমপির বাইরে বিভিন্ন ইউনিটে বদলির আদেশ দেয় পুলিশ সদর দপ্তর। পরদিন বাকলিয়া থানার ওসি আফতাব হোসাইনকে সিএমপি কাউন্টার টেরোরিজম ইউনিটে বদলি করে পরিদর্শক ইখতিয়ার উদ্দিনকে বাকলিয়া থানার ওসি হিসেবে পদায়ন করা হয়। এরপর কাজী মোহাম্মদ সুলতান আহসান উদ্দিনকে বন্দর থানায়, মোহাম্মদ মজিবুর রহমানকে খুলশী থানায়, মুহাম্মদ ফজলুল কাদের চৌধুরীকে কোতয়ালী, গোয়েন্দা পুলিশের পশ্চিম জোনের পরিদর্শক মোহাম্মদ মনির হোসেনকে কর্ণফুলী, মোহাম্মদ মনিরুজ্জামানকে হালিশহর, জাহেদুল কবিরকে চকবাজার, রমিজ আহমদকে সদরঘাট, মোহাম্মদ সোলায়মানকে পাঁচলাইশ, আফতাব উদ্দিনকে চান্দগাঁও এবং মোহাম্মদ আখতারুজ্জামানকে ইপিজেড থানার ওসি হিসেবে পদায়ন করা হয়েছে। গত বৃহস্পতিবার পাহাড়তলী থানার পরিদর্শক (তদন্ত) রোজিনা খাতুনকে আকবর শাহ থানার ওসি হিসেবে পদায়ন করা হয়।

গতকাল তিন থানায় নয়া ওসি পদায়নের মাধ্যমে নগরীর ১৬টি থানায় নতুন ওসি পদায়ন সম্পন্ন হলো বলে সিএমপি সূত্র জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধখালেদা ও ড. ইউনূসকে পদ্মায় চুবানোর বক্তব্য, হাসিনার বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধমাজারের শৃঙ্খলা রক্ষায় ডিসিদের ব্যবস্থা গ্রহণের নির্দেশ