সিএমপির অভিযান, নগরে ৮ ব্যাটারি রিকশা আটক

আজাদী প্রতিবেদন | বুধবার , ১১ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৫৩ পূর্বাহ্ণ

নগরের প্রধান সড়কগুলোতে ব্যাটারিচালিত রিকশা ও টমটমের বিরুদ্ধে অভিযান শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ। গতকাল মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রাম নগরের অলংকার মোড়ে এই অভিযান পরিচালনা করা হয়। সিএমপির ট্রাফিক পশ্চিম বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার আহম্মেদ পেয়ার ও এসিট্রাফিক ফাউজুল কবীর মঈনের নেতৃত্বে এই অভিযান ও জনসচেতনতামূলক কার্যক্রম চালানো হয়।

জানা যায়, নগরের প্রধান সড়কগুলোতে ব্যাটারিচালিত রিকশা ও টমটম চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। গত ৯ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

সিএমপির ট্রাফিক পশ্চিম বিভাগ সূত্রে জানা যায়, রোড পারমিটবিহীন, কাগজপত্রবিহীন ও চট্টগ্রাম মহানগর এলাকায় প্রবেশ নিষিদ্ধ যানবাহন চলাচল করার অপরাধে একটি বাস, দুইটি ট্রাক, একটি হিউম্যান হলার, দুইটি সিএনজিচালিত টেক্সি, দুইটি অটো টেম্পো, একটি মোটরসাইকেল এবং ৮টি ব্যাটারিচালিত রিকশা আটক করে ডাম্পিং ইয়ার্ডে প্রেরণ করা হয়। এছাড়া দুইটি বাস, একটি ম্যাঙ্মিা অটো টেম্পো, একটি হিউম্যান হলার এবং একটি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা রুজু করা হয়।

অতিরিক্ত উপপুলিশ কমিশনার আহম্মেদ পেয়ার বলেন, শুধু ব্যাটারিচালিত রিকশা নয়, নগরের যানজট বাড়ছে অবৈধ, ফিটনেসবিহীন ও রোড পারমিটবিহীন গাড়ি চলাচল করায়। আমরা সড়কে শৃঙ্খলা ফেরাতে এবং নগরবাসীকে যানজটের ভোগান্তি থেকে মুক্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এছাড়া অবৈধ, ফিটনেসবিহীন ও রোড পারমিটবিহীন গাড়ির বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধডেঙ্গুতে চট্টগ্রামে একদিনে দুই নারীর মৃত্যু
পরবর্তী নিবন্ধসিএমপির ১৩ ডিসি ও দুই ওসি পদে রদবদল