সিএন্ডবিতে হাসপাতাল নির্মাণে তুরস্ককে চসিকের প্রস্তাব

তুর্কি প্রতিনিধিসহ জায়গা পরিদর্শন করেছেন মেয়র

| শুক্রবার , ৭ জানুয়ারি, ২০২২ at ৫:১৩ পূর্বাহ্ণ

নগরীর কালুরঘাট সিএন্ডবি রাস্তার মাথা এলাকায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জায়গায় হাসপাতাল নির্মাণের জন্য তুরস্ক সরকারের প্রতিনিধি ডেনিজ বুলকুরকে প্রস্তাব দিয়েছেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল বৃহস্পতিবার সিএন্ডবি রাস্তার মাথা এলাকায় হাসপাতালের জন্য প্রস্তাবিত জায়গায় তুর্কি প্রতিনিধিদলকে নিয়ে পরিদর্শনে যান মেয়র।
এ সময় তুরস্কের দক্ষিণ আঙ্কারার কোনিয়া সিটি ও বাংলাদেশের কনস্যুল ডেনিজ বুলকুর, বাংলাদেশের কনস্যুল সালাউদ্দিন কাশেম খান, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, চসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী উপস্থিত ছিলেন। প্রস্তাবিত হাসপাতালের স্থানে চসিকের প্রায় ১১একর জায়গা রয়েছে।
পরিদর্শনকালে মেয়র বলেন, চট্টগ্রাম নগরী দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী। বন্দরসহ ব্যবসা বাণিজ্যের কারণে এই নগরীর গুরুত্ব রয়েছে। যে কারণে প্রধানমন্ত্রী ট্যানেল নির্মাণ, এলিভেটেড এক্সপ্রেস ওয়ে নির্মাণের পাশাপাশি মেট্রোরেল চালুর ঘোষণা দিয়েছেন। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি নগরীর স্বাস্থ্য খাতে যে পরিমাণ উন্নয়ন হওয়া প্রয়োজন তা এখনো কাঙ্ক্ষিত মাত্রায় করা সম্ভব হয়নি। এজন্য শুধুমাত্র সরকারি সহায়তার দিকে চেয়ে থাকলে হবে না। তাই চসিকের উদ্যোগে একটি হাসপাতাল নির্মাণে আমরা তুরস্ককে পাশে চাই। তুর্কী সরকার ২৫০শয্যা বিশিষ্ট নতুন ভবন নির্মাণ করলে উত্তর ও দক্ষিণ চট্টগ্রামসহ নগরবাসী সুলভে চিকিৎসাসেবা পাবে বলে আমার ধারণা।
তিনি বলেন, চট্টগ্রামে সরকারি ব্যবস্থাপনায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, জেনারেল হাসপাতাল, রেলওয়ে হাসপাতাল ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত যেসব হাসপাতাল এবং স্বাস্থ্যসেবা কেন্দ্র আছে তাতে নগরবাসী ও বৃহত্তর চট্টগ্রামের জনসাধারণ পর্যাপ্ত চিকিৎসা সেবা নিতে পারেন না। তাই নগরবাসীর স্বাস্থ্যসেবার জন্য আরো হাসপাতাল প্রয়োজন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধউইম্যান চেম্বারের মাসব্যাপী ট্রেড ফেয়ার শুরু হচ্ছে আজ
পরবর্তী নিবন্ধ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীরা টিকা ছাড়া স্কুলে নয়