সিআরবির জোড়া খুন মামলায় চার জনের সাক্ষ্য

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর, ২০২২ at ৬:২০ পূর্বাহ্ণ

নগরীর সিআরবিতে জোড়া খুন মামলায় আদালতে ৪ জন সাক্ষ্য দিয়েছেন। তারা হলেন মো. জাবেদ, মো. মনির হোসেন, সুনিল ভৌমিক ও রমজান আলী শামীম। গতকাল চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিন তাদের সাক্ষ্য রেকর্ড করেন। মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।
আলোচিত এ মামলায় গত ২৮ ফেব্রুয়ারি চার্জশিটভুক্ত ৬৪ আসামির মধ্যে ৬৩ জনের বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরু হয়। অমিত মুহুরী নামের এক আসামি মৃত্যুবরণ করায় তার বিরুদ্ধে চার্জগঠন হয়নি। আদালত সূত্র জানায়, ২০১৫ সালের নভেম্বরে এ ঘটনায় ৬২ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। সে সময় আসামি পক্ষ নারাজি পিটিশন দাখিল করলে আদালত পুলিশ বুরো অব ইনভেস্টিগেশনকে মামলাটি অধিকতর তদন্তের নির্দেশ দেয়। পরবর্তীতে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি পিবিআই নতুন করে দুজনকে যুক্ত করে ৬৪ জনের বিরুদ্ধে মহানগর হাকিম আদালতে সম্পূরক চার্জশিট দাখিল করে।
রেলওয়ে পূর্বাঞ্চলের কোটি টাকার দরপত্রের ভাগ-বাটোয়ারা নিয়ে ২০১৩ সালের ২৪ জুন যুবলীগের কেন্দ্রীয় নেতা হেলাল আকবর চৌধুরী বাবর এবং ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় নেতা সাইফুল আলম লিমনের অনুসারীদের মধ্যে নগরীর সিআরবি (রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দপ্তর) এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে গুলিতে প্রাণ হারায় যুবলীগ কর্মী সাজু পালিত (২৮) ও শিশু মোহাম্মদ আরমান (৮)। এ ঘটনায় কোতোয়ালী থানার এসআই মহিবুর রহমান বাদী হয়ে বাবর-লিমনসহ ৮৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ জনকে আসামি করে মামলা করেন।

পূর্ববর্তী নিবন্ধ২৪ ঘণ্টার আল্টিমেটামে সরে গেল ১৫ পরিবার
পরবর্তী নিবন্ধতদন্তে মন্ত্রণালয়ের তিন সদস্যের কমিটি