সিআইইউ-আইসিএসবি চুক্তি স্বাক্ষর

| বৃহস্পতিবার , ৪ জুলাই, ২০২৪ at ১০:৫৯ পূর্বাহ্ণ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) সঙ্গে ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)-এর সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গতকাল বুধবার নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে দুই প্রতিষ্ঠানের মধ্যে স্মারক স্বাক্ষরিত হয়। সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের এবং আইসিএসবির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম নুরুল আলম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. এম এম নুরুল আবসার বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রার অন্যতম শর্ত হচ্ছে পারস্পরিক সহযোগিতা। সিআইইউ সেই ধারাবাহিকতায় দক্ষ মানবসম্পদ এবং পেশাদারিত্ব গড়ে তুলতে এই ধরনের প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার উদ্যোগ নিয়েছে।

উপস্থিত ছিলেন অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, আইসিএসবির ট্রেজারার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, সেশন স্পিকার কমিটির চেয়ারম্যান আবুল ফজল মোহাম্মদ রুবায়েত, মো. দেলোওয়ার হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের এই ধরনের সমঝোতা স্মারক আগামী দিনে পেশাদারিত্বের সঙ্গে শিক্ষাখাতের সমন্বয় বৃদ্ধিতে কার্যকর ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেন। প্রেস বিজ্ঞপ্তি।

এদিকে চুক্তি অনুযায়ী সিআইইউর শিক্ষার্থীদের নানা ধরনের কোর্সে ভর্তির সুবিধা এবং প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আইসিএসবি নিরলস কাজ করে যাবে বলে জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনগরীর পাহাড়ে রেড ক্রিসেন্টের সচেতনতামূলক মাইকিং
পরবর্তী নিবন্ধ‘সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কল্যাণে কাজ করবেন রোটারিয়ানরা’