সিআইইউর উপাচার্যের হাতে বৃত্তি হস্তান্তরের চেক দিল বিআইসিডিএ

| মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:৩৫ অপরাহ্ণ

বিশ্বায়নের এই যুগে বাংলাদেশে সম্ভাবনাময় খাত হয়ে উঠেছে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট। কোম্পানি কিংবা প্রতিষ্ঠানগুলো নিত্য-নতুন পণ্য নিয়ে মানুষের দুয়ারে হাজির হলেও এখনও অভাব রয়ে গেছে দক্ষ মানবসম্পদের।

আর তাই তরুণ-তরুণীদের দক্ষ মানবসম্পদে পরিণত করতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) ইতোমধ্যে চালু হয়েছে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ক সার্টিফিকেট কোর্স।

সেই কোর্সে নথিভুক্ত এবার প্রথম ১০ জন নারীর জন্য বৃত্তি হস্তান্তর করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ কন্টেইনার ডিপো অ্যাসোসিয়েশন (বিআইসিডিএ)।

সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের বিজনেস স্কুলের ডিনের কক্ষে উপাচার্য অধ্যাপক ড. এম এম নুরুল আবসারের হাতে এই বৃত্তির চেক তুলে দেন বিআইসিডিএর মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন সিকদার।

এই সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিআইইউর ট্রেজারার অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী, বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, ইসাক বাদ্রাস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যানেজার (সেলস) মোহাম্মদ আলী হোসেন প্রমুখ।

প্রসঙ্গ, সিআইইউ বিজনেস স্কুল, যুক্তরাষ্ট্রের উন্নয়ন সংস্থা ইউএসএআইডি এবং বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডাস অ্যাসোসিয়েশন (বাফা) যৌথভাবে এই কোর্সটি চালু করেছে। এর মাধ্যমে তরুণদের দক্ষ মানবসম্পদে পরিণত করার পাশাপাশি তাদের ব্যবসায়িক নীতি এবং কৌশল বিষয়ে বিস্তৃত ধারণা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ব্যাটারি রিক্সার বিরুদ্ধে অ্যাকশন শুরু, সিএমপির অভিযানে আটক ৮
পরবর্তী নিবন্ধকাপ্তাই হ্রদে ভাসছিল দুই শিশুর পায়ের জুতা, পরে লাশ উদ্ধার