সিআইইউতে ক্যারিয়ার বিষয়ক আয়োজন ‘ব্যাংকারস হান্ট’

| মঙ্গলবার , ১৮ জানুয়ারি, ২০২২ at ৬:৪৪ অপরাহ্ণ

ব্যাংকিং পেশায় আছে চ্যালেঞ্জ। আছে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার অবারিত সুযোগ। যদি এই পেশায় নতুনভাবে যুক্ত হয় আর্থিক নিরাপত্তা আর সামাজিক মর্যাদা-তাহলে কেন পেশা হিসেবে ব্যাংকিং বেছে নেবেন না আমাদের দেশের তরুণ-তরুণীরা?

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত জমজমাট ‘পিএফইসি গ্লোবাল-ব্যাংকারস হান্ট ভলিউম টু’ অনুষ্ঠানে এভাবেই নিজেদের অভিমত ব্যক্ত করেছেন আগামী দিনের দেশসেরা ব্যাংকার ও কর্পোরেটররা।

সম্প্রতি সিআইইউ’র ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাব নগরীর জামাল খান ক্যাম্পাসের অডিটরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা, কর্পোরেটর, সিআইইউ বিজনেস স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

দেশের ব্যাংকিং ও কর্পোরেট সেক্টরে নিয়োগ প্রক্রিয়ার ধরন, কাজের পদ্ধতি ও সার্বিক পরিবেশের বিষয়ে ধারণা দিতেই ছাত্র-ছাত্রীদের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দুই পর্বে বিভক্ত আয়োজনের প্রথমে ছিল মেধা যাচাই পরীক্ষা। সেখান থেকে ১৫ জন শিক্ষার্থীকে বাছাই করার পর দ্বিতীয় ধাপে নেয়া হয় তাদের সাক্ষাৎকার। এরপর প্রক্রিয়া শেষে ৩ জনকে সেরা ঘোষণা করা হয়।

অনুষ্ঠানটি সফল করতে সার্বিকভাবে পৃষ্ঠপোষকতা করেছে পিএফইসি গ্লোবাল, ব্যাংক এশিয়া ও ডেল্টা ইমিগ্রেশন।

সিআইইউ’র ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও অংশ নেন ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, ব্যাংক এশিয়ার নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম মোল্লা, একই ব্যাংকের এফভিপি এম এ ফারুক আহমেদ, প্রাইম ব্যাংক লিমিটেডের রিলেশনশিপ ম্যানেজার রমিজ আহমেদ, ইডিইউএআরটি এর প্রধান নির্বাহী প্রশিক্ষক মো. নাজমুল হাসান প্রমুখ।

অনুষ্ঠান আয়োজনের বিষয়ে সিআইইউ’র ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের বলেন, “ক্যারিয়ার হিসেবে ব্যাংকিং পেশা বেছে নিতে প্রতিযোগিতা বাড়ছে। এই পেশায় তরুণদের অংশগ্রহণ যত বাড়বে, সম্ভাবনার দুয়ার ততই উন্মোচন হবে।”

অনুষ্ঠানে ক্লাবের দুই কৃতী সদস্য সাহারা সুলতানা হাসান ও রহিম হোসাইনের প্রাণবন্ত উপস্থাপন উপস্থিত সবার নজর কাড়ে।

পূর্ববর্তী নিবন্ধসাদার্ন ইউনিভার্সিটিতে হিউম্যান রিসোর্স বিষয়ক কর্মশালা
পরবর্তী নিবন্ধরাঙামাটিতে ক্যাপ্টেন গাজী হত্যা মামলার আসামি আটক