সিআইইউতে অটাম সেমিস্টারের ওরিয়েন্টেশন

| মঙ্গলবার , ১ অক্টোবর, ২০২৪ at ৫:১৩ পূর্বাহ্ণ

গান, কথামালা, আড্ডা আর কবিতার মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) অনুষ্ঠিত হল অটাম ২০২৪ সেমিস্টারের ওরিয়েন্টেশন। সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের বরণ করে নিতে বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে ওরিয়েন্টেশন স্পিকার ছিলেন সিআইইউর বোর্ড অব ট্রাস্টির সদস্য দিলরুবা আহমেদ। তিনি প্রতিটি শিক্ষার্থীকে একএকজন উদ্যোক্তা হওয়ার পরামর্শ দিয়ে বলেন, আমাদের তরুণ প্রজন্ম আগামী দিনে চাকরি করবে না। তারা মানুষকে চাকরি দেবে। সমাজকে নিজ গুণে আলোকিত করবে। তিনি চ্যালেঞ্জ মোকাবেলা করে সুন্দর দেশ প্রতিষ্ঠায় সিআইইউর শিক্ষার্থীদের এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম এম নুরুল আবসার দ্বিতীয় কনভোকেশনের প্রস্তুতি এবং স্থায়ী ক্যাম্পাস নিয়ে তাঁর উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি বলেন, সিআইইউ সবসময় শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদে পরিণত করতে বদ্ধপরিকর। আর সেই ধরণের ধারণা থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কিংবা গবেষণার মানে গুণগত ধারা বজায় রাখতে নিরলস কাজ করে যাচ্ছি আমরা। বক্তব্য রাখেন সিআইইউর ট্রেজারার অধ্যাপক ইঞ্জিনিয়ার ড. রশীদ আহমেদ চৌধুরী। উপস্থিত ছিলেন বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. রুবেল সেন গুপ্ত, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন সার্মেন রড্রিঙ, প্রক্টর অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।

দু’পর্বে বিভক্ত অনুষ্ঠানের শেষে ছিল কালচারাল ক্লাবের সদস্যদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানটির সমন্বয়ক ছিলেন কালচারাল ক্লাবের আহ্বায়ক ড. রোবাকা শামসের। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাউজান সরকারি কলেজের শিক্ষক পরিষদের সভা
পরবর্তী নিবন্ধযুবদল ও স্বেচ্ছাসেবক দলের দুই নেতার পরিবারকে আর্থিক অনুদান প্রদান