সায়েন্স ল্যাবে ভবন বিস্ফোরণে দগ্ধ ৫ ঢাবি ছাত্র আহত

| সোমবার , ৬ মার্চ, ২০২৩ at ৭:১৪ পূর্বাহ্ণ

রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে তিনতলা ভবনে বিস্ফোরণের ঘটনায় ফিনিক্স ইনস্যুরেন্স অফিসের ব্রাঞ্চ প্রধানসহ ৫ জন দগ্ধ হয়েছেন। এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামী স্টাডিজ বিভাগের শেষ বর্ষের ছাত্র নুর নবী (২৪) গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

দগ্ধরা হলেন অফিসে থাকা ব্রাঞ্চ ম্যানেজার আকবর আলী (৫২), অ্যাকাউন্টস অফিসার ও তার ভাতিজা আশরাফুজ্জামান রাজু (৩৫) সিনিয়র অফিসার

হাফিজুর রহমান (৩৬) অ্যাডমিনে কর্মরত আয়েশা আক্তার আশা (২৭) ও পিয়ন জহুর আলী (৫৬)। তাদের মধ্যে ব্রাঞ্চ প্রধানের ৩৭, অ্যাডমিন অফিসার আশার ৩৮ ও পিয়নের ৪৪ শতাংশ শরীর পুড়ে গেছে। দগ্ধদের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন। খবর বাংলানিউজের।

ঢাবি ছাত্র নুর নবীর সহপাঠী মাজহারুল ইসলাম জানান, সকালে বিশ্ববিদ্যালয়ে ক্লাস করে নুর নবী যাচ্ছিল এক বাসায় কোচিং করাতে। ধারণা করা হচ্ছে ঘটনাস্থল দিয়ে যাওয়ার সময় বিস্ফোরণের অংশবিশেষ এসে তার মাথায় আঘাত করে। পরে লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। ঢাবির শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে থাকেন তিনি।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক আলাউদ্দিন জানান, বিস্ফোরণের ঘটনায় ১২ থেকে ১৫ জন হাসপাতালে এসেছে। সবাইকে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এখনও চারজন ভর্তি আছেন।

পূর্ববর্তী নিবন্ধবিয়ের প্রলোভনে ধর্ষণ, আইনজীবী কারাগারে
পরবর্তী নিবন্ধসন্দ্বীপে দুই বসতঘরে ডাকাতি