সার্বজনীন পেনশন বাতিলের দাবিতে চবি শিক্ষকদের কর্মবিরতি

চবি প্রতিনিধি

| বৃহস্পতিবার , ২৭ জুন, ২০২৪ at ৬:২০ পূর্বাহ্ণ

অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহারসহ বেশ কয়েকটি দাবিতে টানা দ্বিতীয়দিন অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি।

গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে টানা দ্বিতীয় দিনের মতো অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে সংগঠনটি। এসময় প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তিকরণ ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনেরও দাবি জানায় তারা।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান বলেন, যে পেনশন স্কিম প্রণয়নের কথা বলা হচ্ছে এটি প্রত্যাহার করা হোক। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নির্দেশনা অনুযায়ী আগামী ৩০ জুন আমরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করবো। আমাদের দাবি পূরণ না হলে আগামী ১ জুলাই থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত কঠোর অবস্থানে যাবো।

প্রসঙ্গত, চলতি বছরের ১৩ মার্চ সরকার সার্বজনীন পেনশনের প্রজ্ঞাপন জারি করে। এতে বলা হয়, আগামী ১ জুলাই থেকে যে সকল শিক্ষক, কর্মকর্তা কর্মচারী চাকরিতে যোগ দিবেন তাদের জন্য সার্বজনীন পেনশন স্কিমের প্রত্যয় স্কিম বাধ্যতামূলক করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধডাকাত-ছিনতাইচক্রের হোতাসহ ৫ সদস্য আটক চকরিয়ায়
পরবর্তী নিবন্ধবন্ধ হওয়া ডেমু ট্রেন চালু ও ঈদ স্পেশাল স্থায়ীকরণের দাবি