সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা

শারদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে নওফেল।। ১২০ পূজামণ্ডপে ১২ লাখ টাকা অনুদান

আজাদী প্রতিবেদন | শনিবার , ৯ অক্টোবর, ২০২১ at ৭:২৯ পূর্বাহ্ণ

আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম-৯ আসনের অন্তর্গত ১২০টি পূজা মণ্ডপে ব্যক্তিগত তহবিল থেকে ১০ হাজার টাকা করে মোট ১২ লাখ টাকা অনুদান প্রদান করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। গতকাল শুক্রবার বিকেলে অনুদান প্রদান ও শারদ শুভেচ্ছা বিনিময় উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান নগরীর ওয়াসা মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
এ সময় নওফেল বলেন, আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপাচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গা পূজা উদযাপন করে আসছে। দুর্গা পূজা কেবল ধর্মীয় উৎসব নয়, সামাজিক উৎসবও। দুর্গোৎসব উপলক্ষে ধর্ম-বর্ণ নির্বিশেষে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন, পাড়া-প্রতিবেশী একত্রিত হন, মিলিত হন আনন্দ-উৎসবে। তাই এ উৎসব সার্বজনীন।
শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, মুষ্টিমেয় কিছু মানুষ আছে তারা সব সময় সুযোগের সন্ধানে থাকে। এক ধর্মের সাথে অন্য ধর্মের সংঘাত লাগিয়ে তারা নিজেদের অসৎ ফায়দা হাসিল করতে চাই। এই দেশে যারা সামপ্রদায়িক সমপ্রীতি বিনষ্টের চেষ্টা করবে তাদের কঠোর হস্তে দমন করা হবে। এদের বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে।
শিক্ষা উপমন্ত্রী দেশবাসীকে শারদ শুভেচ্ছা জানিয়ে বলেন, এইবারের শারদীয় দুর্গোৎসব সকলের জীবনে মঙ্গল ও সুখ বয়ে আনুক এই কামনা করি। তিনি পূজা মন্ডপে যাওয়ার সময় মাস্ক পরিধান করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে যথাসম্ভব ভিড় এড়িয়ে চলতে দর্শনার্থীদের প্রতি অনুরোধ জানান।
লায়ন আশীষ কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে ও রাহুল দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, শফিক আদনান, শফিকুল ইসলাম ফারুক, চন্দন ধর, জহর লাল হাজারী, ডা. বিদুৎ বড়ুয়া, বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, সলিমুল্লাহ বাচ্চু, হাজ্বী নুরুল হক, শৈবাল দাশ সুমন, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, আবুল হাসনাত মোহাম্মদ বেলাল, পুলক খাস্তগীর, আব্দুর ছালাম মাসুম, নিলু নাগ, আঞ্জুমান আরা, রুমকি সেন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইকে মৌজা ঘোষণার দাবি
পরবর্তী নিবন্ধকমরেড মুছা ছিলেন দক্ষ ও সফল সংগঠক