সামাজিক অবক্ষয়ের পথ তৈরি করছে মাদক

সাতকানিয়ায় ডা. মিনহাজ

| শনিবার , ৪ মে, ২০২৪ at ১০:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদ সদস্য ডা. . . ম মিনহাজুর রহমান বলেছেন, ধর্মীয় অনুশাসন সঠিকভাবে মেনে না চলায় দিন দিন আশঙ্কাজনকভাবে যুবসমাজ মাদকের প্রতি আসক্ত হচ্ছে। ফলে সমাজের বহু মেধাবী ও সম্ভাবনাময় প্রতিভা মাদকের নেশার কবলে পড়ে ধর্মীয় মূল্যবোধ এবং নৈতিকতা বিসর্জন দিয়ে সামাজিক অবক্ষয়ের পথ তৈরি করছে। যেহেতু মাদকাসক্তি ও নেশাজাতীয় দ্রব্য মানবসমাজের জন্য সর্বনাশ ও চিরতরে ধ্বংস ডেকে আনে, তাই ইসলামি শরিয়ত মাদকদ্রব্যকে চিরতরে হারাম ও নিষিদ্ধ ঘোষণা করেছে।

গত বৃহস্পতিবার রাতে সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের দস্তিদারহাটস্থ শ্রমিক সমিতির উদ্যোগে আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কেঁওচিয়া মুজহেরুল হক ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আবদুল মালেকের সভাপতিত্বে মাহফিলে প্রধান মুফাসসির ছিলেন বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার। প্রধান আলোচক ছিলেন বান্দরবানের সুয়ালক বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোসলেহ উদ্দিন ফারুকী। বিশেষ অতিথি ছিলেন পশ্চিম ঢেমশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিদুয়ানুল ইসলাম সুমন, যুবলীগ নেতা হারুনর রশীদ মানিক, মো. আলমগীর, মো. নজিম উদ্দিন ও মো. নুরুচ্ছফা। বিশেষ আলোচক ছিলেন মাওলানা বোরহান উদ্দিন ও হাফেজ মাওলানা মো. আবু বক্কর তৌহিদ। দস্তিদারহাট শ্রমিক সমিতির সভাপতি মো. শাহজাহান, সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন, সিনিয়র সহসভাপতি মো. জেয়াবুল, সহসভাপতি মো. ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মামুন, অর্থ সম্পাদক মো. আবদুল্লাহসহ সমিতির অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে বজ্রপাতে গাভীর মৃত্যু
পরবর্তী নিবন্ধচারমাসে ১৮৮ শিশুর নরমাল ডেলিভারি