সাবেক মন্ত্রী সাবের হোসেন ও নারায়ণ চন্দ্র গ্রেপ্তার

| সোমবার , ৭ অক্টোবর, ২০২৪ at ৫:১৪ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ সরকারের সাবেক মন্ত্রী, সংসদ সদস্য ও নেতাদের গ্রেপ্তার অভিযানের মধ্যে এবার রাজধানীর গুলশান থেকে গ্রেপ্তার হয়েছেন সাবেক বন ও পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান এক বার্তায় সাবের হোসেনকে গতকাল রোববার গুলশান থেকে গ্রেপ্তারের তথ্য দিয়েছেন। তবে কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে সে তথ্য দেননি তিনি। এদিকে ভারতে পালানোর সময় ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দকে গ্রেপ্তার করেছে বিজিবি। খবর বিডিনিউজের।

সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য সাবেরের বিরুদ্ধে গত সেপ্টেম্বরে এক ছাত্রদল নেতাকে বন্দুকযুদ্ধের নামে হত্যার অভিযোগে মামলা হয়েছে। রাজধানীর খিলগাঁওয়ে প্রায় নয় বছর আগে ওই বন্দুকযুদ্ধে নিহত হন খিলগাঁও থানা ছাত্রদলের তৎকালীন সভাপতি নুরুজ্জামান জনি। সেপ্টেম্বরে তার বাবা ইয়াকুব আলী বাদী হয়ে সাবেরসহ ৬২ জনের বিরুদ্ধে মামলাটি করেন।

সাবের ঢাকা ৯ আসনের সাবেক সংসদ সদস্য, ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের সবশেষ মন্ত্রিসভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী ছিলেন। এর আগে ১৯৯৯ সালে তিনি প্রথমে নৌপরিবহন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হন। পরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

সাবের হোসেন ২০২৩ সালে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবেশ ও জলবায়ু বিষয়ক বিশেষ দূত হিসেবে নিয়োগ পান। একাদশ সংসদে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বেও ছিলেন।

সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ গ্রেপ্তার : ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দকে গ্রেপ্তারের তথ্য দিয়েছে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। গতকাল রাতে বিজিবি সদর দপ্তর থেকে এক বার্তায় জানানো হয়, অবৈধভাবে ভারতে পালানোর সময় মহেশপুর সীমান্তে খুলনা৫ আসনের সাবেক এমপি নারায়ন চন্দ্র চন্দকে গ্রেপ্তার করা হয়েছে।

খুলনা৫ আসন (ডুমুরিয়াফুলতলা) থেকে ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী হন নারায়ন চন্দ্র। পরে শেখ হাসিনার মন্ত্রিসভায় তিনি ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব পান। ৭৯ বছর বয়সী এই রাজনীতিক এর আগে প্রতিমন্ত্রী হয়েছিলেন। স্কুল শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করা নারায়ণ চন্দ্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানও ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধব্যস্ততম রেল ক্রসিংটি একাই সামলান শিল্পী
পরবর্তী নিবন্ধসিরাজগঞ্জের কিলার মুছা কক্সবাজারে গ্রেপ্তার