সাবেক ভূমিমন্ত্রী জাবেদসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা

আজাদী প্রতিবেদন | শনিবার , ৭ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:২২ পূর্বাহ্ণ

সাবেক ভূমিমন্ত্রী ও চট্টগ্রাম১৩ আসনের সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম চৌধুরীসহ ১৮ জনের বিরুদ্ধে কোতোয়ালী থানার মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাত আরো ৫৬ জনকে আসামি করা হয়।

গতকাল কোতোয়ালী থানার ওসি এস এম ওবায়দুল হক মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। মামলায় পেনাল কোডের ১৪৩, ৩২৩, ৩০৭, ৫০৬/১১৪ ধারায় আর্জি করা হয়।

মামলায় আসামিরা হলেন কর্ণফুলী এলাকার মো. জসীম উদ্দিন (৫২), সমীর রঞ্জন নাথ (৪৫), মনোয়ারা বেগম (৪২), শামীমা আক্তার চৌধুরী (৪৭), পাঁচলাইশ মির্জারপুল এলাকার মোস্তফা মো. ইমরান (৩৮), চকবাজার কাপাসগোলা এলাকার মনসুরুল আনোয়ার (৫৮), জয়সেন বড়ুয়া (৫০), সদরঘাট গোসাইলডাঙার এম এ সেলিম (৫৫), কাজির দেউড়ি ভিআইপি টাওয়ার এলাকার আবদুস সালাম (৬২), পাঁচলাইশ এলাকার ছোটন দত্ত (৪৫), জামালখান এলাকার আবুল কাশেম (৫০), চকবাজার এলাকার মোক্তার আহাম্মদ প্রকাশ লেদু (৪৮), ইলিয়াছ (৪৫), আবু সৈয়দ (৪০), পটিয়ার কাজী মহিউদ্দিন (৫০) ও ভূজপুর থানার কাজীরহাট পশ্চিম সুয়াবিলের মো. ইয়াকুব (৫০)

মামলার এজাহারে বলা হয়েছে, গত ৪ অগাস্ট দুপুরে চট্টগ্রাম আদালত ভবনের মিলনায়তনে আলাপ শেষে কোতোয়ালী থানার পশ্চিমে জনতার সমাবেশে বাদী যোগ দিলে তাকে হত্যার উদ্দেশ্যে গুলি করে এবং লাঠি দিয়ে আঘাত করা হয়। বাদির বাম পা রক্তাক্ত হয়ে চমেক হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। বাদীর অভিযোগ জনতার ফাঁকে গুলি করে তাকে মেরে ফেলতে আসামিরা পরস্পর যোগসাজেসে হামলা করেন।

ওসি এস এম ওবায়দুল হক বলেন, মো. জাহাঙ্গীর আলম দস্তগীর নামে এক ব্যক্তি বাদি হয়ে সাবেক ভূমিমন্ত্রীসহ ১৮ জনের বিরুদ্ধে একটি মামলা করেছেন। মামলাটির তদন্ত প্রক্রিয়াধীন। কাউকে গ্রেপ্তার করা হয়নি।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় যুবদল নেতা মামুন দল থেকে বহিষ্কার
পরবর্তী নিবন্ধআটকে আছে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা দুশ্চিন্তায় প্রায় ৭০ হাজার শিক্ষার্থী