সাবেক-বর্তমান সাত ছাত্রকে হারালো যে স্কুল

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩১ জুলাই, ২০২২ at ৫:১৬ পূর্বাহ্ণ

কেএস নজুমিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ শফিউল আলম আজাদীর সঙ্গে কথা বলতে গিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন। বলেন, এবারের এসএসসি পরীক্ষায় নিশ্চিত দুটো জিপিএ-৫ আমি হারিয়ে ফেললাম। হিশাম ও মারুফ জিপিএ-৫ না পেলেই বরং আমি অবাক হতাম। তিনি জানান, দুর্ঘটনায় নিহত ১১ জনের মধ্যে ৭ জনই এ স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষার্থী। আর আহতদেরও কয়েকজন এ স্কুলের শিক্ষার্থী। তাদের মধ্যে মোসাব আহম্মেদ হিশাম, সামিরুল ইসলাম হাসান ও ইকবাল হোসেন মারুফ এ বছরের এসএসসি পরীক্ষার্থী। মাইক্রোবাস চালক গোলাম মোস্তফা নীরু, কোচিং সেন্টারের শিক্ষক সাকিব, রিদুয়ান ও সাজ্জাদ এ বিদ্যালয়ের সাবেক ছাত্র বলে জানান তিনি।
এদিকে দুর্ঘটনায় হতাহতের ঘটনায় কেএস নজু মিয়া উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ নিহতদের স্মরণে গতকাল শনিবার থেকে তিন দিনের শোক ঘোষণা করে অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ রেখেছে এবং কালো পতাকা উত্তোলনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি মঙ্গলবার শোকসভার আয়োজন করা হয়েছে বলে জানান প্রধান শিক্ষক।
স্কুলের সিনিয়র সহকারী শিক্ষক সাধন চন্দ্র নাথ বলেন, এক সাথে একই এলাকায় এত মৃত্যুর খবর শুনেছিলাম ২০১১ সালে মীরসরাইয়ের আবু তোরাব স্কুলে। এবার নিজের স্কুলের শিক্ষার্থীদের দেখলাম। বিষয়টি আমাদের জন্য মেনে নেয়াও খুব কষ্টের।

পূর্ববর্তী নিবন্ধসেই গেটম্যান কারাগারে
পরবর্তী নিবন্ধমায়ের দুঃখ ঘুচাতে চেয়েছিল মারুফ