সাবেক জেলার সোহেল রানাকে গ্রেপ্তার দেখানোর নির্দেশ

দুদকের মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১০ মে, ২০২২ at ৫:১৬ পূর্বাহ্ণ

ঘুষ দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন ও দুদকে জমা দেয়া সম্পদ বিবরণীতে তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা একটি মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক জেলার মো. সোহেল রানা বিশ্বাসকে গ্রেপ্তার দেখানোর নির্দেশ দিয়েছেন আদালত। মো. সোহেল রানা বিশ্বাস ময়মনসিংহ জেলার ধোবাউড়া থানার পোড়া কান্দুলিয়া গ্রামের মো. জিন্নাত আলী বিশ্বাসের পুত্র।

২০১৮ সালে রেলওয়ে পুলিশের হাতে আটকের সময় তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার হিসেবে কর্মরত ছিলেন। গতকাল সোমবার দুপুরে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত শুনানি শেষে মো. সোহেল রানা বিশ্বাসকে গ্রেপ্তার দেখানোর এ নির্দেশ দেন। এর আগে গত মাসের মাঝামাঝি সময়ে মামলার তদন্তকারী কর্মকর্তা চট্টগ্রাম কারাগারের সাবেক এ কর্মকর্তাকে গ্রেপ্তার দেখানোর আদেশ চেয়ে আবেদনটি করেন। দুদক পিপি কাজী ছানোয়ার আহমেদ লাভলু আজাদীকে এ তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, গত বছরের ২৯ নভেম্বর দুদক, চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করেন কার্যালয়ের উপ-পরিচালক মো. আবু সাঈদ। ভৈরব রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এঙপ্রেসের একটি বগি থেকে পুলিশের হাতে ব্যাগভর্তি নগদ টাকা, এফডিআরের চেক, মাদকসহ গ্রেপ্তার হওয়ার তিন বছর পর জেলার মো. সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে মামলাটি করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধজ্বালানি তেলের মজুদ পর্যাপ্ত, দাম বেশি নিলে ব্যবস্থা : মন্ত্রণালয়