সাবেক কাউন্সিলর মানিক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

সম্পদের হিসাব জমা না দেয়ার অভিযোগ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৩ মে, ২০২২ at ৫:১১ পূর্বাহ্ণ

নগরীর লালখান বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আবুল ফজল কবির আহমেদ মানিক প্রকাশ এফ কবির মানিক ও তার স্ত্রী তাহেরা কবিরের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুদক। সম্পদের হিসাব বিবরণী জমা না দেওয়ার অভিযোগে মামলা দুটি করা হয়। গতকাল দুর্নীতি দমন কমিশন, চট্টগ্রাম-১ কার্যালয়ের উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদী হয়ে মামলা দুটি করেন।

বিষয়টি নিশ্চিত করে মো. আবু সাঈদ আজাদীকে বলেন, অভিযোগ পাওয়ার পর দুদকের পক্ষ থেকে মানিক ও তার স্ত্রীর কাছ থেকে সম্পদের হিসাব বিবরণী চাওয়া হয়েছিল। এ জন্য সময়ও বেধে দেয়া হয়। নির্ধারিত সময় শেষও হয়ে গেছে। কিন্তু তারা সম্পদের হিসাব বিবরণী জমা দেননি। এ জন্য তাদের দুজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এখন আমরা বিষয়টি তদন্ত করে দেখব। তদন্ত শেষ করে প্রধান কার্যালয়ের অনুমতি চাওয়া হবে। অনুমতি সাপেক্ষে আদালতে চার্জশিট দাখিল করা হবে। এদিকে মামলার এজহারে উল্লেখ করা হয়, নির্ধারিত সময়ের মধ্যে বা আজ পর্যন্ত সম্পদ বিবরণী ফরম পূরণ করে জমা না দেয়ায় অপরাধ করেছেন আসামিরা।

যা দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। দুদক সূত্র জানায়, প্রাথমিক অনুসন্ধানে মানিকের নামে ১ কোটি ৭৫ লাখ টাকার স্থাবর ও ১ কোটি ৫ লাখ টাকার অস্থাবর সম্পদের হিসাব পায় দুদক। এছাড়া মানিকের স্ত্রী তাহেরা কবিরের নামে ৫৫ লাখ টাকার স্থাবর ও ২৫ লাখ ৭৮ হাজার টাকার অস্থাবর সম্পদের হিসাব পাওয়া যায়। প্রাথমিক অনুসন্ধানে সবমিলে এ দম্পতির নামে প্রায় ৩ কোটি টাকার স্থাবর, অস্থাবর সম্পদের হিসাব পাওয়া গেছে বলে জানিয়েছে সূত্র।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধমেরামতের সমীক্ষা ফি নিয়ে চলছে দরকষাকষি