সাবেক কাউন্সিলরের এফডিআর জব্দ, মেয়রপুত্রকে তলব

কক্সবাজারে ভূমি অধিগ্রহণে অনিয়ম

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৭ নভেম্বর, ২০২০ at ১০:০৩ পূর্বাহ্ণ

কক্সবাজার এলএ শাখায় জমি অধিগ্রহণে দুর্নীতি ও দালালি করে অর্থ উপার্জনের অভিযোগে কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেলের ২০ লাখ টাকার এফডিআর (স্থায়ী আমানত) জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার ট্রাস্ট ব্যাংক লিমিটেড রামু শাখায় জরুরি চিঠি দিয়ে ২০ লাখ টাকার এফডিআর জব্দ করেন দুদকের তদন্ত কর্মকর্তা। একইসাথে কক্সবাজার এলএ শাখায় জমি অধিগ্রহণে দুর্নীতি, দালালি এবং কক্সবাজার পৌরসভাসহ জেলার বিভিন্ন উন্নয়ন কাজ ভাগিয়ে নেওয়ার অভিযোগে পৌরসভা মেয়র মুজিবুর রহমানের ছেলে হাসান মেহেদী রহমানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গত রোববার দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন স্বাক্ষরিত এক পত্রে তাকে আগামী ২৩ নভেম্বর দুদক চট্টগ্রাম ২য় পৃষ্ঠার ৬ষ্ঠ কলাম
সমন্বিত জেলা কার্যালয়-২ এ হাজির হতে বলা হয়েছে। ওই চিঠিতে হাসান মেহেদী রহমানকে তার পরিচয়পত্রের ফটোকপি ও মূল কপি, পাসপোর্টের কপি, আয়কর নথি, এফডিআর, সঞ্চয়পত্র, ক্রয়কৃত সম্পত্তির দলিলাদির কপি, গাড়ি ক্রয়ের তথ্যাদি, ২০১৭ সালের ১ জুন হতে মেয়রপুত্র ও তার স্ত্রী-সন্তানদের ব্যাংক হিসাব বিবরণী, মেহেদী রহমানের মালিকানাধীন ব্যবসায়ের ব্যাংক হিসাব বিবরণী এবং কক্সবাজার এলএ শাখা থেকে চেক পেয়ে থাকলে তার বিপরীতে যাবতীয় রেকর্ড নিয়ে ওইদিন হাজির হতে বলা হয়েছে।
প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি র‌্যাবের অভিয়ানে ঘুষের ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার হওয়া কক্সবাজার এলএ শাখার সার্ভেয়ার ওয়াশিম খানের বিরুদ্ধে দায়ের হওয়া দুদকের দায়ের করা মামলাটি তদন্ত করছেন উপ সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন। মামলায় ইতোমধ্যে গ্রেপ্তার হওয়া ৪ আসামির আদালতে দেওয়া স্বীকারোক্তিতে কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান, তাঁর ছেলেসহ কক্সবাজারের দুইজন সাংবাদিক, কয়েকজন আইনজীবী, উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলরসহ প্রায় অর্ধশত দালাল এবং জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার বর্তমান ও সাবেকসহ প্রায় ৫৭জন কর্মকর্তা কর্মচারির নামে অধিগ্রহণের কমিশন বাণিজ্যের অভিযোগ উঠে আসে।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৯.৪৬ কোটি টাকা
পরবর্তী নিবন্ধতামিমের লাহোরের প্রতিপক্ষ করাচি