সাবেক এসবি প্রধানের কক্ষ থেকে ২৫ কোটি টাকা লুট, তদন্তে কমিটি

| বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৪৯ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ সরকারের পতনের পরপরই পুলিশের বিশেষ শাখাএসবির সাবেক প্রধান অতিরিক্ত আইজি মনিরুল ইসলামের কক্ষ থেকে ২৫ কোটি টাকা লুটের যে অভিযোগ উঠেছে, সেটি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

পুলিশের এসপিবিএনের ডিআইজি (সংখ্যাতিরিক্ত অতিরিক্ত আইজি পদন্নোতিপ্রাপ্ত) গোলাম কিবরিয়াকে প্রধান করে গতকাল বুধবার ওই কমিটি করা হয়েছে। এদিন রাতে আইজিপি মো. ময়নুল ইসলাম বলেন, এ বিষয়ে তদন্ত চলছে। এই টাকাটা তছরুপ হয়ে গেছে বলে আমরা শুনতে পেয়েছি বিভিন্ন মাধ্যমে। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনার সত্যতা কতটুকু, কার কী দায় খতিয়ে দেখবে কমিটি। খুব দ্রুত রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে কমিটিকে। খবর বিডিনিউজের।

ক্ষমতার পালাবদলের মধ্যে গত ১৩ আগস্ট এসবি থেকে মনিরুল ইসলামকে সরিয়ে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়। বদলির আগে এ কর্মকর্তা ৪ আগস্ট প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাওয়া নগদ ২৫ কোটি টাকা এনে নিজের দপ্তরে রেখেছিলেন বলে সংবাদমাধ্যমে খবর এসেছে। পরদিন তুমুল গণআন্দোলনে দেশ ছেড়ে ভারতে পালান শেখ হাসিনা।

সরকার পতনের সেই দিনের পর নিজের দপ্তরে যাননি মনিরুল। এর ফাঁকে সিটিটিভি বন্ধ করে তার কক্ষ থেকে সেই টাকাগুলো সরিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে।

সরকারের পালাবদলের পর মনিরুলকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। এ সময়ে তাকে প্রকাশ্যেও দেখা যায়নি।

পূর্ববর্তী নিবন্ধজায়গা-জমি নিয়ে তর্ক, পিতাকে কুপিয়ে মারল দুই পুত্র
পরবর্তী নিবন্ধরোগীর মৃত্যু : চিকিৎসককে মারধর প্রতিবাদে চিকিৎসাসেবা বন্ধ