সাবেক এমপি বাদলের কবরে ভাঙচুর, অগ্নিসংযোগ

বোয়ালখালী প্রতিনিধি | বুধবার , ১৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:০৮ পূর্বাহ্ণ

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি ও চট্টগ্রাম৮ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলের কবরে হামলা করেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার বিকাল ৪টার দিকে বোয়ালখালী উপজেলার পশ্চিম সারোয়াতলী আহমদুল্লাহ খান বাড়ির পারিবারিক কবরস্থানে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, একটি গাড়িতে করে এসে দুর্বৃত্তরা কবরস্থানে গিয়ে হামলা করে ভাঙচুর চালায় এবং কবরের ওপর আগুন ধরিয়ে দেয়। স্থানীয়রা আসার আগেই তারা পালিয়ে যায়। পরিবারের সদস্যরা বলেন, তিনবারের নির্বাচিত সংসদ সদস্যের কবরে দুর্বৃত্তদের হামলা খুবই দুঃখজনক। আমরা পারিবারিকভাবে সিদ্ধান্ত নিয়ে অবশ্যই আইনগত ব্যবস্থা নেব। বোয়ালখালী থানার ওসি গোলাম সারোয়ার বলেন, হামলার খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা হামলাকারীদের শনাক্ত করার চেষ্টা করছি।

২০১৯ সালের ৭ নভেম্বর ভোরে ভারতের বেঙ্গালুরুতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মইন উদ্দীন খান বাদল। তার বাড়ি বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে। তিনি বোয়ালখালীচান্দগাঁও (চট্টগ্রাম) আসনের সংসদ সদস্য ছিলেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দল গঠনেও তার ভূমিকা ছিল।

পূর্ববর্তী নিবন্ধপাহাড় কেটে ইটের দেয়াল, একজনকে জরিমানা
পরবর্তী নিবন্ধপাহাড় কেটে স্থাপনা, আকবর শাহ থানায় পরিবেশের চার মামলা