সাবেক এমপি বদি নগরীতে গ্রেপ্তার

রাতেই নেওয়া হয় কক্সবাজারে

আজাদী প্রতিবেদন | বুধবার , ২১ আগস্ট, ২০২৪ at ৬:০৭ পূর্বাহ্ণ

কক্সবাজারের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার রাতে র‌্যাব৭ এর একটি টিম জিইসি মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। বদি তার বাসার দিকে যাচ্ছিলেন বলে র‌্যাবের দায়িত্বশীর একটি সূত্র জানায়।

র‌্যাব জানায়, রাতেই তাকে কক্সবাজারে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে আজ বুধবার বিস্তারিত জানানো হবে। তার বিরুদ্ধে ইতোপূর্বে দায়েরকৃত মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হতে পারে বলে র‌্যাব সূত্র আভাস দিয়েছে।

বিডিনিউজ জানায়, র‌্যাব ১৫ এর জ্যেষ্ঠ এএসপি মো জামিউল হক বলেন, কক্সবাজারের টেকনাফে দায়ের করা একটি হত্যাচেষ্টা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

সরকার পতনের পর গত ১৮ আগস্ট এ মামলা হয়। মো. আব্দুল্লাহ নামে একজন বাদী হয়ে বদিকে ১ নম্বর আসামি করে এ মামলা করেন। টেকনাফ থানায় করা মামলায় বদিসহ ৩০ জনের নাম উল্লেখ করে এবং আরও ৫০/৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আ ন ম ইমরান খান বলেনে, এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

ইয়াবা কারবারে জড়িত থাকার অভিযোগসহ দীর্ঘদিন ধরে নানা ঘটনায় আলোচনায় আসা দুইবারের সাবেক সংসদ সদস্য বদি সরকার পতনের পর থেকে প্রকাশ্যে ছিলেন না। ২০০২ সাল থেকে টেকনাফ পৌরসভার চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসা বদি ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত দুই মেয়াদে কক্সবাজার৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য থাকা অবস্থায় ২০১৪ সালে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের করা এক তালিকায় বদি এবং তার ভাইবেয়াই, মামাভাগ্নে মিলিয়ে পরিবারের ১০ জনের নাম আসে।

২০১৮ সালে আইনশৃক্সখলা বাহিনীর মাদকবিরোধী অভিযানের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন বদির বেয়াই আক্তার কামাল, যিনি টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন। তার বিরুদ্ধে মানবপাচারের দুটি এবং মাদক পাচারের তিনটি মামলা ছিল।

মাদকের কারবারে বার বার নাম আসায় সমালোচনার মধ্যে ২০১৮ সালের নির্বাচনে বদির বদলে তার স্ত্রী শাহীন আক্তারকে মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। সর্বশেষ দ্বাদশ সংসদ নির্বাচনেও তিনি ওই আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের মামলায় সাজা হলে জেলেও যেতে হয়েছিল টেকনাফ পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুর রহমান বদিকে। পরে তিনি উচ্চ আদালতে আপিল করে জামিন পান।

পূর্ববর্তী নিবন্ধচসিকের প্রশাসনিক শৃঙ্খলায় জোর নবনিযুক্ত প্রশাসকের
পরবর্তী নিবন্ধসিএমপির লুট হওয়া আরো তিনটি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার