সাবেক এমপি কণ্ঠশিল্পী মমতাজের বিরুদ্ধে হত্যা মামলা

| রবিবার , ২৭ অক্টোবর, ২০২৪ at ৪:১০ পূর্বাহ্ণ

এক যুগ আগে মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় হরতালের সমর্থনে বের হওয়া মিছিলে গুলিবিদ্ধ হয়ে চারজন নিহতের ঘটনায় সাবেক সংসদ সদস্য মমতাজ বেগম ও দেওয়ান জাহিদ আহমেদ টুলুর বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। এছাড়া মামলায় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের ১০৯ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করা হয়েছে। গতকাল শুক্রবার উপজেলার গোবিন্দল গ্রামের মো. মজনু মিয়া বাদী হয়ে সিঙ্গাইর থানায় মামলাটি করেন বলে জানান সিংগাইর থানা ওসি মো. জাহিদুল ইসলাম।

মামলায় বলা হয়েছে, ২০১৩ সালের ২৪ ফেব্রুয়ারি হরতালের সমর্থনে মানিকগঞ্জসিঙ্গাইরহেমায়েতপুর সড়কের গোবিন্দল নতুন বাজার এলাকায় মিছিল বের করেন ইসলামী সমমনা দলগুলোর নেতাকর্মীরা। সেই সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে বাদী মজনু মিয়ার ছেলে নাজিম উদ্দিন মোল্লাসহ গোবিন্দল গ্রামের মাওলানা নাসির উদ্দিন, আলমগীর হোসেন এবং শাহ আলম নিহত হন। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান ওসি মো. জাহিদুল ইসলাম।

এর আগে ৯ অক্টোবর একই ঘটনায় মমতাজ বেগমকে প্রধান আসামি করে আওয়ামী লীগের ৫২ নেতাকর্মী, ৩৮ পুলিশ সদস্যের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় আরও ৬০ জনকে আসামি করে আদালতে মামলা করেন গোবিন্দল গ্রামের মো. সহিদুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধউচ্চ সুদে ব্যবসা করা কঠিন হয়ে গেছে : সংলাপে ব্যবসায়ী নেতারা
পরবর্তী নিবন্ধবায়েজিদে ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার