সাবেক ইসি সচিব হেলালুদ্দীন খুলশী থেকে গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৪ অক্টোবর, ২০২৪ at ৭:৪৫ পূর্বাহ্ণ

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সাবেক সচিব হেলালুদ্দীন আহমদকে নগরীর খুলশী থেকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। গতকাল বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে কোতোয়ালী থানা পুলিশের একটি টিম খুলশী থানার তুলাতলী এলাকা থেকে সাবেক এ সচিবকে গ্রেপ্তার করে।

সাবেক এ সচিবকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রিকুইজিশনে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জনিয়েছেন। গ্রেপ্তারের পর তাকে প্রথমে চট্টগ্রামের কোতোয়ালী থানায় নিয়ে যাওয়া হয়। কোতোয়ালী থানা থেকে তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ওসি ফজলুল কাদের চৌধুরী আজাদীকে জানান, ঢাকার পল্টন থানার একটি মামলায় সাবেক নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদকে খুলশী থেকে আটক করা হয়েছে। ঢাকা থেকে পুলিশের টিম আসলে তাদের কাছে হস্তান্তর করা হবে। আমরা কোন মামলা দিচ্ছি না, ঢাকা মেট্রোপলিটন থানার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

হেলালুদ্দীন আহমদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচন কমিশন সচিবালয়ে সচিবের দায়িত্বে ছিলেন। পরে তাকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়। ২০২২ সালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব থেকে পদোন্নতি পেয়ে সিনিয়র সচিব হিসেবে অবসরে যান।

গত ১৮ সেপ্টেম্বর চট্টগ্রাম আদালতে একরামুল করিম নামের এক মুক্তিযোদ্ধার করা মামলায় সাবেক ইসি সচিব হেলালুদ্দীন আহমদ, সাবেক প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ, কে এম নূরুল হুদা ও কাজী হাবিবুল আউয়াল, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিগত তিনটি জাতীয় সংসদ নির্বাচনে জয়ী সংসদ সদস্যদের আসামি করা হয়েছে। মামলাটি আদালত পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধসাজ্জাদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধমামলা করতে এসে নিজেই গ্রেপ্তার সাজাপ্রাপ্ত আসামি