সাত বছর পালিয়ে থাকার পর ফজু গ্রেপ্তার

যুবলীগ কর্মী শহীদ হত্যা মামলা

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৭ জুলাই, ২০২২ at ৫:৫০ পূর্বাহ্ণ

রাউজানের যুবলীগ কর্মী শহীদ হত্যা মামলার আসামি ফজলুল করিম ফজু সাত বছর পালিয়ে থাকার পর অবশেষে ধরা পড়েছে। গত শুক্রবার দুপুরে জলিলনগর বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। ফজু রাউজান সদর ইউনিয়নের হরিষপাড়ার মৃত জহুর মিয়ার পুত্র।

প্রসঙ্গত, ২০১৫ সালে রাউজান থানাধীন রাউজান-রাঙ্গামাটি সড়কের চারাবটতল এলাকায় যুবলীগ কর্মী শহিদুল আলম শহিদকে (৩৫) মুখোশ পরিহিত কতিপয় দুস্কৃতিকারী মাইক্রোবাস থেকে নেমে গুলি করে হত্যা করে। এ ঘটনায় রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। ঘটনাটি তখন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

হত্যাকান্ডের পর মামলার ১ নং আসামি শীর্ষ সন্ত্রাসী আজিজ উদ্দিনসহ হত্যার সাথে জড়িত অন্য আসামিরা বিদেশে পালিয়ে যায়। সেখানে কিছুদিন থাকার পর পরবর্তীতে তারা ক্রমান্বয়ে দেশে ফিরে পূর্বের ন্যায় এলাকায় আবার চুরি, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কার্যক্রমসহ বিভিন্ন অপকর্ম করে ক্রাস সৃষ্টি করে।

গত ১১ জানুয়ারি মামলার এজাহারনামীয় পলাতক ১ নং আসামি ও এ ঘটনার মাস্টার মাইন্ড আজিজ উদ্দিন ওরফে আজিজ্যা ওরফে ইমুকে (৪৪) এবং ২৬ জুন অন্যতম আসামি মো. ইউসুফকে (৩৫) র‌্যাব-৭ গ্রেপ্তার করে। বাকি আসামিদের গ্রেপ্তারে র‌্যাবের অভিযান অব্যাহত আছে।

পূর্ববর্তী নিবন্ধসাজেকে ইউপিডিএফের সাবেক কর্মীকে অপহরণের অভিযোগ
পরবর্তী নিবন্ধকরেরহাট পাহাড়ে অজ্ঞাত ব্যক্তির লাশ