সাতকানিয়া এবং নোয়াপাড়া লায়ন্স ক্লাবের জয়

তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ১৬ এপ্রিল, ২০২২ at ৬:৫৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত তৃতীয় বিভাগ ক্রিকেট লিগে জয় পেয়েছে সাতকানিয়া উপজেলা ক্রীড়া সংস্থা এবং নোয়াপাড়া লায়ন্স ক্লাব। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সাতকানিয়া উপজেলা ক্রীড়া সংস্থা ১১৫ রানের বিশাল ব্যবধানে ক্রিসেন্ট ক্লাবকে পরাজিত করে। অপরদিকে সাগরিকাস্থ মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত দিনের অপর ম্যাচে নোয়াপাড়া লায়ন্স ক্লাব ৭ উইকেটে পরাজিত করে আগ্রাবাদ নওজোয়ান গ্রীনকে।
এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে ব্যাট করতে নামা সাতকানিয়া উপজেলা ক্রীড়া সংস্থা নির্ধারিত ৪০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৫ রান সংগ্রহ করে। দলের পক্ষে ৬৬ বলে ৩টি চারের সাহায্যে ৫২ রান করেন মেহেদী। এছাড়া জায়েদ ১৩, নাহিদ ১৩, রিয়াজ ২৬, জুবেল ১৬, রহিম ১৭, সানি ১১ বলে ২১ এবং জিয়াদ ৭ বলে করেন ১৫ রান। অতিরিক্ত থেকে আসে ৩৯ রান। ক্রিস্টে ক্লাবের পক্ষে ৪১ রানে ৩টি উইকেট নেন তারেক। ৪৩ রানে ৩টি উইকেট নেন সায়েম। ২৫ রানে ২টি উইকেট নেন মুরাদ। একটি উইকেট নিয়েছেন তাহিম। জবাবে ব্যাট করতে নামা ক্রিসেন্ট ক্লাব ২৭.৩ ওভারে মাত্র ১০০ রান করে অল আউট হয়ে যায়। দলের পক্ষে অতিরিক্ত থেকে আসে সর্বোচ্চ ২৫ রান। এছাড়া ব্যাটসম্যানদের মধ্যে আলি আহমেদ ২১ বলে এবং ইশতিয়াক ২৬ বলে করেন ১২ রান। বাকি ব্যাটসম্যানদের কেউই দুই অংকের ঘরে যেতে পারেনি। সাতকানিয়া উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষে ২২ রানে ৩টি উইকেট নেন রহিম। ২টি করে উইকেট নিয়েছেন মহিম এবং মহিউদ্দিন। একটি করে উইকেট নিয়েছেন জিয়াদ, রিয়াজ এবং সায়েদ।
সাগরিকাস্থ মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা আগ্রাবাদ নওজোয়ান গ্রীন ২১.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৬৪ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে দুজন মাত্র ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পেরেছে। তারা হলেন ১৭ বলে ২০ রান করা ওসমান গনি এবং ৪০ বলে ১২ রান করা হুমায়ুন কবির। বাকি নয় ব্যাটসম্যানের কেউই দুই অংকের ঘরে যেতে পারেনি। নোয়াপাড়া লায়ন্স ক্লাবের পক্ষে ১৭ রানে ৫টি উইকেট নিয়েছেন সাকিবুল। ২টি উইকেট নিয়েছেন সাকিব আলম। একটি করে উইকেট নিয়েছেন সাজ্জাদ, ওবায়দুর এবং আবদুল আউয়াল। ৬৫ রানের স্বল্প লক্ষ্য তাড়া করতে নেমে নোয়াপাড়া লায়ন্স ক্লাব মাত্র ৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। দলের পক্ষে ওবায়দুর ১৭, আকিব ১৩, সাজ্জাদ ১৩ এবং সাকিব আলম করেন ১০ রান। আগ্রাবাদ নওজোয়ান গ্রীনের পক্ষে ৩৩ রানে উইকেট তিনটি নিয়েছেন শহীদুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধনিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার সাউদি
পরবর্তী নিবন্ধটি-টোয়েন্টিতে রোহিত শর্মার দশ হাজার রান